1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
রোজায় পণ্য মূল্য অস্থিরতার দায় নিতে হবে বাজার কমিটিকে: ভোক্তা অধিদফতর - প্রিয় আলো
শিরোনাম

রোজায় পণ্য মূল্য অস্থিরতার দায় নিতে হবে বাজার কমিটিকে: ভোক্তা অধিদফতর

  • আপডেট সময় রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৭
Cd4d8881bc9974a11c1a8591caea919888db3aecaf3a280f

রোজার সময় পণ্যের দামে অস্থিরতা দেখা গেলে বাজার ব্যবসায়ী সমিতিকে দায়ী করা হবে। প্রয়োজনে সমিতির নিবন্ধন বাতিলের জন্যে বাণিজ্য মন্ত্রণালয়ে সুপারিশ করবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (২৬ ফেব্রুয়ারি) নিত্যপণ্যের সরবরাহ পরিস্থিতি পর্যালোচনা সভায় এই বার্তা দিয়ে ব্যবসায়ীদের সতর্ক করেছেন সংস্থাটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। বলেন, সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে কোনো ধরনের কারসাজি সহ্য করা হবে না। ডলারের বিনিময় মূল্য না বাড়লে আমদানি করা নিত্যপণ্যের দাম স্থিতিশীল থাকবে। এলসি নিয়ে বিড়ম্বনা শেষ না হলেও সরবরাহ পরিস্থিতি ভালো।

সভায় খুচরা ব্যবসায়ীরা অভিযোগ করেন, রমজানকে কেন্দ্র করে বড় বড় উৎপাদক ও পরিবেশক কোম্পানি পণ্য সরবরাহ কমিয়ে দেয়। এবারের রমজানে স্বভাবিক থাকবে কিনা তা জানতে চায় তারা। পাইকার ও আড়ৎ পর্যায়ে নজরদাবি বাড়াতে হবে বলে পরামর্শ দেন এসব ব্যবসায়ী।

আর দোকান মালিক সমিতি বরেছে, ডলারের দাম না বাড়লে রমজানে আমদানি পণ্যের দাম স্থিতিশীল থাকবে। চিনি ও তেল রিফাইনারি অ্যাসোসিয়েশন বলছে, সরকার নির্ধারিত মূল্যের বাইরে যাওয়ার সুযোগ নেই।

এদিকে, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বলছে, বাজার ব্যবস্থপনায় কেউ যেন কৃত্তিম সংকট তৈরি না করে তার জন্য প্রস্তুত থাকতে হবে। এফবিসিসিআই বলছে, আমদানি পণ্যের জন্যে সেন্ট্রাল বন্ড ব্যবস্থা গড়ে তোলা যেতে পারে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান জানিয়েছেন, ভতুর্কি মূল্যে নিম্ন আয়ের মানুষের জন্যে ২৮ ফেব্রুয়ারি থেকে ১৫ এপ্রিল পর্যন্ত তিন দফা পণ্য বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত এই সংস্থা।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x