1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
মালিঙ্গাকে ছাড়িয়ে লি-আফ্রিদির পাশে স্টার্ক - প্রিয় আলো

মালিঙ্গাকে ছাড়িয়ে লি-আফ্রিদির পাশে স্টার্ক

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৭০
Image 216503 1679235441

ভারতের মাটিতে সফরের শুরুতে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হার দিয়ে শুরু করেছিল অস্ট্রেলিয়া। এরপর মুম্বাইয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেও ৫ উইকেটে পরাজয় বরণ করেছিল অজিরা। তবে দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের রীতিমতো উড়িয়ে দিয়েছে স্টিভেন স্মিথের দল।

রোববার (১৯ মার্চ) বিশাখাপত্তমে ভারতকে তাদের মাটিতে চতুর্থ সর্বনিম্ন স্কোর ১১৭ রানে অলআউট ২৩৪ বল হাতে রেখে ১০ উইকেটে জিতে সিরিজে ১-১ এ সমতায় ফিরেছে অস্ট্রেলিয়া। ম্যাচে ভারতকে একাই গুড়িয়ে দেন পেসার মিচেল স্টার্ক।

এদিন টস জিতে বোলিংয়ে এসে ম্যাচের শুরুতেই স্টার্কের প্রথম স্পেলে ব্যাকফুটে চলে যায় ভারত। ইনিংসের তৃতীয় বলে ভারতের তরুণ ওপেনার শুভমান গিলকে পয়েন্টে ক্যাচ দিতে বাধ্য করে শুরুটা করেছেন স্টার্ক।

এরপর নিজের তৃতীয় ওভারে পরপর দুই বলে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ও সূর্যকুমার যাদবকেকে এলবিডব্লিউতে ফিরিয়ে গোল্ডেন ডাকের অপবাদ দেন স্টার্ক। নিজের প্রথম স্পেলে সুইং ডেলিভারিতে স্টার্ক তার শেষ উইকেট পান লোকেশ রাহুলের। আর শেষ স্পেলে সিরাজকে বোল্ড নবম বারের মতো ওয়ানডেতে ইনিংসে ৫টি করে উইকেট পূর্ণ করেন স্টার্ক।

এদিন ১০৯ ম্যাচের ক্যারিয়ারে নবম বারের মতো ইনিংসে ৫ উইকেট শিকার করে বাঁহাতি এই পেসার ছাড়িয়ে গেছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার ৮ বার ইনিংসে ৫ উইকেট শিকারের রেকর্ড।

একই সঙ্গে তিনি স্পর্শ করেছেন স্বদেশি সাবেক পেসার ব্রেট লির রেকর্ড। ২০০০ থেকে ২০১২ সাল পর্যন্ত ২২১ ম্যাচের ক্যারিয়ারে ৯ বার ইনিংসে ৫ উইকেট শিকার করেছিলেন লি। এই রেকর্ডে স্পর্শ করেছেন পাকিস্তানি সাবেক লেগ স্পিনার শহিদ আফ্রিদিকেও। ৩৯৮ ম্যাচের ৩৭২ ইনিংসে এই রেকর্ড গড়েছিলেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

ইনিংসে ৫ উইকেটে তার ওপরে রয়েছেন রিভার্স সুইংয়ের রাজা পাকিস্তানি সাবেক পেসার ওয়াকার ইউনুস (১৩ বার) এবং শ্রীলঙ্কান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন (১০ বার)। ফলে ৩৩ বছর বয়সী অজি তারকা স্টার্কের সামনে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x