1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
‘বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল’ : আইনমন্ত্রী - প্রিয় আলো

‘বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল’ : আইনমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৮
Anisul

বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উপনীত হয়েছে। তারই নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। এমনকি শত বছরের ব-দ্বীপ পরিকল্পনাও প্রণয়ন করা হচ্ছে। এগিয়ে যাবে দেশ, কেউ দাবিয়ে রাখতে পারবে না।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর জেলা প্রধানমন্ত্রীর অনুদানে আইনজীবী সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি গণপরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধু আদালত, আইনজীবী, বিচারপ্রার্থীদের শ্রদ্ধা করতেন। কারণ তিনি জানতেন একটি দেশকে চালাতে হলে একটি সংবিধান প্রয়োজন। দেশ যারা পরিচালনা করবে কীভাবে তাদের হাতে আইন থাকবে তার নির্ণয়ক হচ্ছে সংবিধান। তিনি তা গণপরিষদে পাস করান।

নাটোর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন টগরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাস শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল প্রমুখ।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x