1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিশ্বকাপ ঘিরে বিরাট সুসংবাদ পেল বাংলাদেশ - প্রিয় আলো

বিশ্বকাপ ঘিরে বিরাট সুসংবাদ পেল বাংলাদেশ

  • আপডেট সময় শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৭৭
Image 200681 1669462497

ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে বাংলাদেশের সবচেয়ে প্রিয় ওয়ানডে। এই ফরম্যাটের ক্রিকেটে বাংলাদেশের সাফল্যও তুলনামূলক ভালোই। এবার এই ফরম্যাটের ক্রিকেটে নতুন সুখবর পেল বাংলাদেশ দল। আইসিসি সুপার লিগে ভালো অবস্থানে থাকায় তামিম ইকবালের দল ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পেয়েছে।

ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলতে হলে সুপার লিগে শীর্ষ আটে থাকতে হতো বাংলাদেশকে। সেখানে ১৮ ম্যাচ শেষে বাংলাদেশ পয়েন্ট টেবিলের শীর্ষ পাঁচেই ছিল। ফলে বাংলাদেশের বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা ছিলই। সেখানে আফগানিস্তান শ্রীলঙ্কাকে ওয়ানডেতে হারানোতে দুই সিরিজ আগেই টাইগারদের সরাসরি খেলা নিশ্চিত হয়ে গেছে।

কেবল বাংলাদেশ নয় ভারত বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও স্বাগতিকদেরও। ভারত স্বাগতিক এবং সুপার লিগের শীর্ষে থাকায় সরাসরিই সুযোগ পাচ্ছে। এ ছাড়াও ইংল্যান্ড ১২৫ পয়েন্ট নিয়ে দুই, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-বাংলাদেশ-পাকিস্তান সমান ১২০ পয়েন্ট নিয়ে তালিকার পরবর্তী অবস্থানে থেকে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

এদিকে সরাসরি খেলার জন্য আরও ন্যূনতম দুটি জায়গা খোলা রয়েছে। সেই জায়গাগুলোতে সুযোগ পাওয়ার জন্য লড়াই করছে দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা। তবে এরমধ্যে সবচেয়ে বেশি এগিয়ে আছে আফগানিস্তান। দলটি ১৩ ম্যাচেই ১১০ পয়েন্ট অর্জন করে নিয়েছে। তাদের সামনে রয়েছে আরও ১১ ম্যাচ।

এছাড়াও দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৫৯। তবে তাদের সামনে আছে ৮ ম্যাচ। শ্রীলঙ্কা ৬২ পয়েন্ট অর্জন করেছে। তাদের সামনে আছে আর মাত্র ৫ ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজ সবগুলো সিরিজ খেলে মোটে ৮৮ অর্জন করেছে। ক্যারিবীয়রা ভাগ্যের উপর তাকিয়ে থাকবে সরাসরি বিশ্বকাপে খেলার জন্য।

এদিকে সুপার লিগে আটের বাইরে থাকা পাঁচটি দলকে খেলতে হবে আইসিসির বাছাইপর্বের ম্যাচ। যেখানে আরও আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে একটি দল ৩ ম্যাচের ৮টি ওয়ানডে সিরিজ খেলার সুযোগ পাচ্ছে। সেখানে জয়-পরাজয়ের উপরই এই তালিকা নির্ধারিত হয়েছে।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x