1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বাজার মনিটরিং করতে ডিএনসিসির কাউন্সিলরদের চিঠি - প্রিয় আলো

বাজার মনিটরিং করতে ডিএনসিসির কাউন্সিলরদের চিঠি

  • আপডেট সময় শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ৮৬
Dncc

পবিত্র রমজান মাসে সরকার নির্ধারিত দ্রব্যমূল্য তদারকির স্বার্থে বাজার মনিটরিংয়ের কাউন্সিলরদের চিঠি দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (২৪ মার্চ) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত এ বিষয়ক চিঠি কাউন্সিলরসহ অন্যান্য কর্মকর্তাদের পাঠানো হয়।

মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় পবিত্র রমজান মাসে সরকার নির্ধারিত দ্রব্যমূল্য তদারকির জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা সংশ্লিষ্ট অঞ্চলের সম্মানিত ওয়ার্ড কাউন্সিলর ও বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকদের সাথে সমন্বয়পূর্বক প্রতিদিন বাজার মনিটরিং করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, আমরা ১১টি বাজার মনিটরিং কমিটি করে দিয়েছি। রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের অবগতির জন্য ডিএনসিসির ১১টি মার্কেটে মূল্য তালিকাসহ প্রতিটি ১০x৬ ফুট সাইজের ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করে দেওয়া হয়েছে। এছাড়াও প্রতিটি দোকানে প্রকাশ্যে মূল্য তালিকা টানিয়ে রাখাতে হবে।

তিনি আরও বলেন, বাজার মনিটরিংয়ের জন্য কাউন্সিলর, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাউন্সিলররা মাঠে থাকবেন। নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্যে পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে বলেও এ সময় হুশিয়ারি প্রদান করেন মেয়র।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x