1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বাইডেনের ব্যক্তিগত অফিসে মিলল মার্কিন গোপন নথি - প্রিয় আলো

বাইডেনের ব্যক্তিগত অফিসে মিলল মার্কিন গোপন নথি

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৭৫
Image 633539 1673357262

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের দায়িত্ব পালনকালের কয়েকটি গোপন সরকারি নথি তার একটি ব্যক্তিগত অফিসে গত শরতে পাওয়া গেছে।

সোমবার বাইডেনের আইনজীবীরা এ কথা স্বীকার করেন।

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা সিএনএনকে বলেছেন, যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড শিকাগোর অ্যাটর্নিকে বিষয়টি তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের বিচারবিভাগ গোপন এই নথিগুলো পর্যালোচনা করে দেখছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ। নথিগুলোতে কী আছে বা কেন সেগুলো বাইডেনের ব্যক্তিগত দপ্তরে নিয়ে যাওয়া হয়েছিল, তা স্পষ্ট নয়।

আইন অনুযায়ী, সরকারি চাকরি শেষ হলে কেন্দ্রীয় সরকারে দায়িত্ব পালনকারী ব্যক্তিদের স্বেচ্ছায় দাপ্তরিক নথি ও গোপনীয় দলিলাদি জমা দিয়ে দিতে হয়।

প্রেসিডেন্ট বাইডেনের বিশেষ পরামর্শদাতা রিচার্ড সবার এক বিবৃতিতে বলেছেন, গোপন সরকারি নথি হিসেবে চিহ্নিত কয়েকটি নথিসহ খোঁজ পাওয়া ফাইলগুলো সম্ভবত ওবামা-বাইডেন প্রশাসনের। হোয়াইট হাউজ এ বিষয়ে ন্যাশনাল আর্কাইভস ও বিচার বিভাগকে সহযোগিতা করছে।

সিবিএস নিউজ জানিয়েছে, গোয়েন্দা সংস্থা এফবিআই পেন বাইডেন সেন্টারে পাওয়া গোপন নথিগুলো তদন্ত করে দেখছে। নথিগুলো ন্যাশনাল আর্কাইভে দেওয়া হয়েছে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x