1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসায় বিশ্বব্যাংকের এমডি - প্রিয় আলো

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসায় বিশ্বব্যাংকের এমডি

  • আপডেট সময় রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ৭৩
Image 208369 1674317130

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছেন ঢাকায় সফররত বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ। একইসঙ্গে উচ্চমধ্যম আয়ের দেশের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে বিশ্বব্যাংক বাংলাদেশের পাশে থাকবে বলেও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে এক দ্বিপাক্ষিক সভায় তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় বিশ্বব্যাংকের এমডি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেন। একইসঙ্গে দারিদ্র্য দূরীকরণে বাংলাদেশের অভাবনীয় সাফল্যেরও প্রশংসা করেন তিনি।

সভায় বিশ্বব্যাংকের খসড়া কান্ট্রি পার্টনারশিপ ফ্রেমওয়ার্ক (সিপিএফ) নিয়েও আলোচনা হয়।

সংস্থাটির এমডি জানান, সিপিএফ-এ বাংলাদেশকে উচ্চমধ্যম আয়ের দেশে রূপান্তরে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

এসময় অর্থমন্ত্রী বাংলাদেশের শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, দুর্যোগ মোকাবিলা খাতসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে, বিশেষত করোনাকালীন বাজেট সহায়তা, করোনা মোকাবিলা এবং ভ্যাকসিন ক্রয়ে অর্থায়নের জন্য বিশ্বব্যাংককে ধন্যবাদ জানান।

সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও বিশ্বব্যাংক গ্রুপের মধ্যে সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে রোববার ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিতে গতকাল শনিবার দুপুরে তিন দিনের সফরে ঢাকায় আসেন বিশ্বব্যাংকের এমডি এক্সেল ভ্যান ট্রটসেনবার্গ।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x