1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ‘অলৌকিক’ ঘটনার মতো - প্রিয় আলো

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ‘অলৌকিক’ ঘটনার মতো

  • আপডেট সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ৭৫
Image 214545 1677974008

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) সভাপতি সাবা করোসি বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন অনেকটাই অলৌকিক ঘটনার মতো।

শনিবার (৪ মার্চ) বিকেলে কাতার ন্যাশনাল কনভেনশন সেন্টারে (কিউএনসিসি) জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি সাবা করোসি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ অভিমত ব্যক্ত করেন।

বৈঠকে পানি ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইউএনজিএ’র সভাপতি সাবা করোসি।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সাউথ-সাউথ দেশগুলোকে সম্পৃক্ত করে একটি আন্তর্জাতিক ফোরাম গঠনের প্রস্তাব করেন, যাতে উন্নত দেশগুলো তাদের প্রতিশ্রুতি অনুযায়ী সাহায্য না করলে জনগণের কল্যাণে সম্ভাবনা ও করণীয় খুঁজে বের করা সম্ভব হয়। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী একদিনের একটি আন্তর্জাতিক সম্মেলন আয়োজনে জাতিসংঘের সাধারণ পরিষদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রস্তাবের জবাবে ইউএনজিএ সভাপতি পরবর্তী সাধারণ পরিষদের অধিবেশনের আগে এ উদ্যোগ নেওয়া উচিত বলে মত দেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী স্বল্পোন্নত দেশগুলোর বিষয়ে পঞ্চম জাতিসংঘ সম্মেলনে (এলডিসি ৫: সম্ভাবনা থেকে সমৃদ্ধি) যোগ দিতে বর্তমানে কাতারের রাজধানী দোহায় অবস্থান করছেন।

এর আগে তিনি জাতিসংঘ মহাসচিব অ্যান্তনি গুতেরেসের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে যুদ্ধ বন্ধে জাতিসংঘকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x