1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
‘বাংলাদেশি’দের কটূক্তি করে ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল - প্রিয় আলো
শিরোনাম

‘বাংলাদেশি’দের কটূক্তি করে ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল

  • আপডেট সময় শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ৯০
Poresh Rauyal

বাঙালি তথা বাংলাদেশিদের নিয়ে কটূক্তি করেন বলিউড অভিনেতা ও ভারতীয় জনতা পার্টির সংসদ সদস্য (এমপি) পরেশ রাওয়াপল। কঠোর সমালোচনার মুখে অবশেষে তিনি ক্ষমা চেয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, গত মঙ্গলবার গুজরাটে সভার আয়োজন করেছিল বিজেপি। সেখানেই বক্তব্য দিচ্ছিলেন পরেশ। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে যখন একাধিক অভিযোগ আসছে, সে সব ধূলিসাৎ করে ‘সহজ সমাধান’ দিতে যান পরেশ।

সভায় পরেশ রাওয়াল বলেন, ‘গ্যাস সিলিন্ডারের দাম বেশি, কিন্তু পরে কমে যাবে। লোকে চাকরিও পাবে।’ কিন্তু একটি সংশয় থেকেই যাবে বলে মনে করছেন পরেশ। যা কি না এই মুহূর্তে আরও বেশি চিন্তার কারণ বলে মনে করছেন তিনি। সেই প্রসঙ্গেই উদ্বাস্তু সমস্যা টেনে আনেন। দেন বাঙালিদের খোঁচা।

পরেশ বলেন, ‘মুদ্রাস্ফীতি সহ্য করতে পারবেন গুজরাটের মানুষ। কিন্তু পাশের বাড়িতে যদি রোহিঙ্গার উদ্বাস্তু কিংবা বাংলাদেশিরা এসে ওঠেন, তখন গ্যাস সিলিন্ডার নিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ ভাজবেন?’

এরপরই শুরু হয় সমালোচনা। যদিও এই বক্তব্য আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের উদ্দেশেই দিয়েছিলেন পরেশ রাওয়াল। কিন্তু গায়ে লেগে যায় বাঙালিদেরও। নেটদুনিয়ায় নিন্দার ঝড় ওঠে। ‘ঘৃণ্য মন্তব্য’, ‘জাতির অবমাননা’ করেছেন পরেশ, এই বলে একাধিক মন্তব্য করেন।

এরপর ক্ষমা চেয়ে টুইট করেন পরেশ। তিনি লেখেন, ‘অবশ্যই মাছ নিয়ে আলাদা করে বলা ঠিক হয়নি। গুজরাটের মানুষও মাছ খান। বাঙালি বলতে আমি কী বুঝিয়েছি, সেটা স্পষ্ট করি এবার। আমি শুধু বেআইনিভাবে গেঁড়ে বসা বাংলাদেশি এবং রোহিঙ্গাদের কথাই বলতে চেয়েছি। কারও অনুভূতিতে আঘাত দেওয়া আমার উদ্দেশ্য ছিল না। ক্ষমা চেয়ে নিচ্ছি।’

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x