1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ফ্ল্যাট থেকে সংগীতশিল্পীর মরদেহ উদ্ধার: কপালে আঘাতের চিহ্ন - প্রিয় আলো

ফ্ল্যাট থেকে সংগীতশিল্পীর মরদেহ উদ্ধার: কপালে আঘাতের চিহ্ন

  • আপডেট সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৯
Vani Risingbd 2302050523

শনিবার (৪ ফেব্রুয়ারি) চেন্নাইয়ের বাসা থেকে ভারতের বরেণ্য সংগীতশিল্পী বাণী জয়রামের মরদেহ উদ্ধার করে পুলিশ। পদ্মভূষণ জয়ী এই শিল্পীর কপালে আঘাতের চিহ্ন পেয়েছে পুলিশ। এ ঘটনায় দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খবর পিংকভিলার।

এ প্রতিবেদনে জানানো হয়েছে, পুলিশ বাণী জয়রামের মৃত্যুকে রহস্যজনক বলছেন। বেডরুমের মেঝেতে পড়েছিল বাণীর মৃতদেহ। তার কপালে আঘাতের চিহ্ন রয়েছে। তামিল নাড়ুর ফরেনসিক ডিপার্টমেন্ট ঘটনাস্থলে গিয়ে বাণী জয়রামের মরদেহ কিলপাউক সরকারি হাসপাতালে পাঠিয়েছে। অস্বাভাবিক মৃত্যু হিসেবে এ ঘটনার তদন্ত করছে পুলিশ।

ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, চেন্নাইয়ের নুঙ্গামবাক্কামের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায় পদ্মভূষণ জয়ী বাণী জয়রামকে। এখনো তার মৃত্যুর কারণ জানা যায়নি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। ২০১৮ সালে মারা যান তার স্বামী জয়রাম।

বাণী জয়রাম ওই ফ্ল্যাটে একাই থাকতেন। তিনি শারীরিকভাবে সুস্থ ছিলেন। তার পরিচারিকা মালরকোড়ি বলেন, ‘আমি সকাল ১০টা ৪৫ মিনিটে ফ্ল্যাটে গিয়ে পাঁচবার কলিং বেল বাজানোর পরও কোনো সাড়া পাইনি। তারপর মুঠোফোনে কল করলেও রিসিভ করেননি। এরপর আমি আমার স্বামীর ফোন থেকে কল করাই। কিন্তু সেখানেও সাড়া পাইনি।’

১৯৪৫ সালের ৩০ নভেম্বর তামিল নাড়ুর ভেলোরে জন্মগ্রহণ করেন বাণী জয়রাম। জন্মসূত্রে তার নাম ছিল কলাইবাণী। সংগীত তার রক্তে, ছোটবেলা থেকেই শাস্ত্রীয় সংগীতের তালিম নিয়েছেন। মায়ের অনুপ্রেরণায় গুরু রঙ্গ রামানুজ আয়েঙ্গারের কাছে গানের সাধনা শুরু করেন ‘আধুনিক ভারতের মীরা’। পরবর্তীতে কাদালুর শ্রীনিবাস আয়েঙ্গার, টি আর বালাসুব্রহ্মণিয়ান এবং আর এস মণির মতো গুরুদের কাছে আনুষ্ঠানিকভাবে কর্ণাটকি সংগীতের প্রশিক্ষণ নেন।

বিয়ের পর ষাটের দশকের শেষে স্বামী জয়রামের হাত ধরে মুম্বাইতে হাজির হন বাণী। এরপর শুরু তার নতুন সফর। বসন্ত দেশাইয়ের প্রিয় পাত্রী ছিলেন এই গায়িকা। সেই সুবাদেই হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’ সিনেমায় গান গাওয়ার সুযোগ পান। এটি ছিল তার বলিউড প্লে-ব্যাকে অভিষেক।

জয়া ভাদুড়ির (জয়া বচ্চন) লিপে বাণীর গাওয়া ‘বোল রে পাপিহরা’ গানটি আজও জনপ্রিয়। হেমা মালিনী অভিনীত গুলজারের ‘মীরা’ সিনেমার সব গানে কণ্ঠ দিয়েছিলেন তিনি। ১৯টি ভাষায় গান গেয়েছেন বাণী জয়রাম। গেয়েছেন বাংলা গানও। তবে শেষ বয়সে প্রচারের অন্তরালেই ছিলেন।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x