1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
প্রথম বাংলাদেশি হিসেবে যে রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব - প্রিয় আলো

প্রথম বাংলাদেশি হিসেবে যে রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব

  • আপডেট সময় বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৮৩
Shakib

সাত বছর পর আজ বুধবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড। গুরুত্বপূর্ণ এই সিরিজে মাত্র ৬টি উইকেট শিকার করলেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন সাকিব আল হাসান।

এখন পর্যন্ত ওয়ানডেতে ২২৪ ম্যাচে ২৯৪ উইকেট শিকার করেছেন সাকিব। যা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ। সাকিবের পর দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক। মাশরাফি ২১৮ ম্যাচে ২৬৯ ও রাজ্জাক ১৫৩ ম্যাচে ২০৭টি উইকেট নিয়েছেন।

চতুর্থ স্থানে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। ৮২ ম্যাচে ১৪১ উইকেট নিয়েছেন তিনি। উল্লেখ্য, ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ।

আজকের সম্ভাব্য একাদশ

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ : জেসন রয়, ফিল সল্ট, ডেভিড ম্যালান, জেমস ভিন্সি, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল জ্যাক, মঈন আলী, স্যাম কারেন, আদিল রশিদ, মার্ক উড, জোফরা আর্চার।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x