1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
পাহাড়ে হাসি ফোটাতে সরকার কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী - প্রিয় আলো

পাহাড়ে হাসি ফোটাতে সরকার কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ৬৭
Kamal

পাহাড়ে হাসি ফোটাতে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে শিল্পকলা একাডেমিতে পাহাড়িদের প্রীতি সম্মিলন ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিন পার্বত্য জেলায় বিভিন্ন ধর্মের ও সম্প্রদায়ের মানুষের বসবাস। তারা সবাই মিলেমিশে চলেন। এখানকার ঐক্য ইউনিক, এটা আমি লক্ষ্য করেছি। আমরা আপনাদের মুখে হাসি ফোটাতে কাজ করছি। সেই লক্ষ্যে পার্বত্য মন্ত্রণালয় কাজ করছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের দেশে কনিস্টিটিউশনাল এই যে ক্ষুদ্র নৃগোষ্ঠী রয়েছে; এর মধ্যে পাহাড়ের তিন জেলায় ১৩ থেকে ১৯টি রয়েছে। তারা সবাই পার্বত্য চট্টগ্রামকে ভালোবাসেন। তাদের অনেক কিছু দিলেও বোধহয় ঢাকা শহরে আসবে না। তারা যার যার সংস্কৃতি, তাদের যে অবস্থান, সেটাকেই তারা ভালোবাসেন, সেটাই আঁকড়ে থাকতে চান।

পাহাড়িদের উদ্দেশে তিনি বলেন, সাংবিধানিকভাবে আপনাদের সংস্কৃতি, আপনাদের ভাষা ধরে রাখা আমাদের কাজ। এটা নিয়ে সংস্কৃতি মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আপনারা বুক উঁচু করে বলবেন- আমরা চাকমা উপজাতি, আমরা মারমা উপজাতি, আমরা ত্রিপুরা উপজাতি। আমরা সেই আবর্তেই আপনাদের রাখবো।

দেশের পার্বত্য তিন জেলা অপার সম্ভাবনাময় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাহাড়-ঝর্না থেকে শুরু করে উর্বর ভূমি রয়েছে এখানে। কিন্তু কষ্টের জায়গাটা হলো, যখন দেখি তারা পিছিয়ে পড়েছে, যখন দেখি তারা অনেক সুবিধা বঞ্চিত। সেই জায়গাটিতে কাজ করার জন্য আমরা সব সময় চেষ্টা করি।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x