1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
‘পাকিস্তানি’ উসমান খাজার ভারত সফর অনিশ্চিত! - প্রিয় আলো

‘পাকিস্তানি’ উসমান খাজার ভারত সফর অনিশ্চিত!

  • আপডেট সময় বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯০
Image 210043 1675255833

ঐতিহ্যবাহী ও গৌরবের বোর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে দুই ধাপে ভারতের উদ্দেশে দেশ ত্যাগ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু ভিসা জটিলতায় পড়ে দুইবারই সতীর্থদের সঙ্গে ফ্লাইটে উঠতে পারলেন না অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার উসমান খাজা। তাই পাকিস্তানি বংশোদ্ভূত তারকা এই অজি ওপেনারের ভারত সফর অনিশ্চিত হয়ে পড়েছে।

আজ বুধবার (১ ফেব্রুয়ারি) সিডনি থেকে ভারতের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন প্যাট কামিন্সের নেতৃত্বাধীন দলের দ্বিতীয়াংশ। কিন্তু কোনো দলের সঙ্গেই ফ্লাইটে উঠতে পারেননি খাজা। তবে ভিসার ঝামেলা মিটে গেলে বৃহস্পতিবার বেঙ্গালুরুর উদ্দেশে খাজার সিডনি ছাড়ার কথা রয়েছে।

এদিকে গত ৩০ জানুয়ারি অস্ট্রেলিয়া দলের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হন খাজা। এবারই প্রথম প্রয়াত লেগ স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের নামে দেওয়া এই পুরস্কার নিজের করে নিয়েছেন ৩৬ বছর বয়সী এই উদ্বোধনী ব্যাটার। পুরস্কার প্রাপ্তির পরের দিনই দলের সঙ্গে ভারতে আসার কথা ছিল তার। কিন্তু অতীতের মতো এবারও ভিসা জটিলতায় বিপাকে পড়লেন তিনি।

এর আগেও টেস্ট সিরিজ খেলতে ২০১৩ এবং ২০১৭ সালেও ভারত সফরে গিয়েছিলেন উসমান খাজা। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভুত অস্ট্রেলিয়ান ব্যাটার খাজাকে ভারতের ভিসা পেতে জটিলতার মুখে পড়তে হয়েছে। ২০১১ সালে নিউ সাউথ ওয়েলসের হয়ে ভারতে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস লিগ খেলতে গিয়েও ভিসা নিয়ে ঝামেলায় পড়েছিলেন তিনি।

এছাড়া গত বছর অস্ট্রেলিয়ার ভারতে ওয়ানডে সিরিজ খেলার আগেও খাজা বিপদে পড়েছিলেন। ভারতীয় হাই কমিশন বিষয়টির সুরাহা করতে এগিয়ে আসে।

ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন খাজা। ২০২২ সালের শুরুর দিকে দলে ফেরার পর টেস্টে পাঁচ সেঞ্চুরিসহ ৭৯.৬৮ গড়ে করেছেন ১২৭৫ রান। তবে দলে ফেরার পর এবারই প্রথম ভারতে খেলতে যাচ্ছেন তিনি। আগামী ৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x