1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
নিজের নামে ইনস্টিটিউট স্থাপনে প্রধানমন্ত্রীর ‘না’ - প্রিয় আলো
শিরোনাম
পিতৃত্বকালীন ছুটি চেয়ে হাইকোর্টে রিট করলো ৬ মাসের শিশু সুনীল অর্থনীতি সামুদ্রিক সম্পদের ব্যবহার বৃদ্ধিতে অপার সম্ভাবনার ক্ষেত্র উন্মোচন করেছে : স্পিকার পরের ওপর নির্ভর করে আন্দোলন হয় না: বিএনপিকে ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে ভারতের কোনো আপত্তি নেই: পররাষ্ট্রমন্ত্রী ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী আরও এক মামলায় খালাস পেলেন ইমরান খান বৃষ্টি কবে কমবে জানাল আবহাওয়া অধিদপ্তর অপুকে ‘ছাগলের তিন নম্বর বাচ্চা’ বললেন বুবলী বরগুনার উন্নয়নে ৩০০ কোটি টাকা বরাদ্দ রাষ্ট্রীয় সফরে ৮ জুলাই চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজের নামে ইনস্টিটিউট স্থাপনে প্রধানমন্ত্রীর ‘না’

  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৬১
Hasina

নিজের নামে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) সংক্রান্ত ইনস্টিটিউট স্থাপনে ‘না’ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইন্সটিটিউট অব ফ্রন্টি‌য়ার টেকনোলজি নামে একটি প্রতিষ্ঠান স্থাপন করতে চায় আইসিটি বিভাগ। কিন্তু নিজের নামে প্রতিষ্ঠানটির নাম গ্রহণ না করায় প্রতিষ্ঠানটির নাম বদলে হচ্ছে ‘ইনস্টিটিউট অব ফ্রন্টি‌য়ার টেকনোলজি’।

সোমবার (১ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

ব্রিফিংয়ে তিনি জানান, নিজের নামে প্রতিষ্ঠান চান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই তার নাম বাদ দিয়ে ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি (শিফট) আইন ২০২৪ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

আজ সকালে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভায় এ অনুমোদেন দেয়া হয়। মন্ত্রিসভায় কার্যকরভাবে বাজেট বাস্তবায়নে মন্ত্রণালয়গুলোকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

প্রসঙ্গত, ভবিষ্যতে নিজের নামে কোনো প্রকল্পের নামকরণ না করতে গত ৯ মে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশ দেন।

এ সময় মো. মাহবুব হোসেন বলেন, সব সরকারি কর্মকর্তা দুর্নীতিগ্রস্ত নয়। হাতেগোনা কয়েকজন কর্মকর্তা দুর্নীতি করে। সরকার দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কার্পণ্য করে না।

মন্ত্রিপরিষদ সচিব জানান, দুর্নীতি প্রমাণ হওয়ার পরও ছেড়ে দেয়া হয়েছে এমন কোনো ঘটনা দেখাতে পারলে ব্যবস্থা নেয়া হবে। দুদক ও আদালত যেভাবে কাজ করে মন্ত্রিপরিষদ বিভাগ সেভাবে কাজ করে না। মন্ত্রিপরিষদ বিভাগ কাউকে কারাগারে পাঠাতে পারে না।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x