1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দেশীয় সংস্কৃতির উপাদান সংগ্রহ করে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে রাষ্ট্রপতির আহ্বান - প্রিয় আলো

দেশীয় সংস্কৃতির উপাদান সংগ্রহ করে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে রাষ্ট্রপতির আহ্বান

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৬৪
Hamid

সারাদেশে ছড়িয়ে থাকা দেশীয় সংস্কৃতির বিভিন্ন উপাদানগুলোকে সংগ্রহ করে দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে পাঁচ দিনব্যাপী “বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক উৎসবের” উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সারাদেশে আমাদের সংস্কৃতির বিভিন্ন উপাদান ছড়িয়ে রয়েছে। তথ্য-প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে এগুলোকে সংগ্রহ করে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে হবে।

এ সময় তরুণ প্রজন্মকে বাংলার প্রাচুর্যে ভরা সাহিত্য-সংস্কৃতির সাথে পরিচয় করাতে সাহিত্যিক, নাট্যকার, নির্মাতা, সংগ্রাহক, গবেষকসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধও জানান রাষ্ট্রপ্রধান।

রাষ্ট্রপতি বলেন, নতুন প্রজন্মকে ইতিহাস ও ঐতিহ্য সচেতন করে তোলার দায়িত্ব আমাদেরই। তাই প্রচলিত শিক্ষার পাশাপাশি তাদের শিকড়ের সন্ধান দিতে হবে, জানাতে হবে আমাদের গৌরবদীপ্ত অতীতের কথা।

অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি, ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের জাতীয় কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x