1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দুই কারারক্ষীকে জিম্মি, ৬ জঙ্গিকে গুলি করে হত্যা করল রুশ বাহিনী - প্রিয় আলো
শিরোনাম
ধর্ষণ মামলায় মুচলেকা দিয়ে জামিন পেলেন মামুনুল হক আনার হত্যা: খাগড়াছড়ি থেকে গ্রেফতার মোস্তাফিজ-ফয়সাল কারও সঙ্গে যুদ্ধ নয়, দেশের সার্বভৌমত্ব রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন ২ সেপ্টেম্বর দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের প্রবাসীদের জন্য শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস ডিএসইর পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থার নির্দেশ বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী মানব দেহে প্রথম বার্ড ফ্লুর টিকা দিতে যাচ্ছে ফিনল্যান্ড খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি দিল বিএনপি

দুই কারারক্ষীকে জিম্মি, ৬ জঙ্গিকে গুলি করে হত্যা করল রুশ বাহিনী

  • আপডেট সময় রবিবার, ১৬ জুন, ২০২৪
  • ২০
Image 356744

রাশিয়ার বিশেষ বাহিনী দুই কারারক্ষীকে উদ্ধারসহ আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে সংশ্লিষ্ট ছয়জনকে গুলি করে হত্যা করেছে। ওই দুই কারারক্ষীকে রবিবার রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর রোস্তভের একটি কারাগারে জিম্মি করা হয়।

রাশিয়ার স্থানীয় মিডিয়ার বরাতে এ তথ্য জানানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রাশিয়ার রাষ্ট্রীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, নিহতদের কয়েকজন সন্ত্রাসী কর্মকাণ্ডের দায়ে অভিযুক্ত ছিলেন এবং আইএস’র সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে, যারা চলতি বছরের মার্চে মস্কোর কনসার্ট হলে ভয়াবহ হামলার জন্য দায় স্বীকার করেছিল।

রয়টার্স বলছে, ছয় জিম্মিকারীদের মধ্যে একজনের মাথায় হেডব্যান্ড দিয়ে আইএস’র পতাকা বাঁধা ছিল, যেখানে আরবিতে কিছু লেখা ছিল। সে জানালা ভেঙ্গে দড়ি বেয়ে কারাগার ভবনের উপরে উঠেছিল এবং ছুরি ও কুড়াল দিয়ে রক্ষীদের জিম্মি করে।

রাশিয়ার ১১২ টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত ভিডিওতে দেখা যায়,ওই ছয় জনের একজন ছুরি নিয়ে কারারক্ষীদের ওপর হামলা চালাচ্ছে এবং কর্তৃপক্ষের কাছে কারাগার থেকে বের হওয়ার জন্য ব্যবস্থা করার দাবি জানায়। কিন্তু রাশিয়ার বিশেষ বাহিনী কারাগারে হামলা চালানোর সিদ্ধান্ত নেয়।

টেলিগ্রামে চ্যানেলে প্রকাশিত ভিডিওতে স্বয়ংক্রিয় গুলির শব্দ শোনা যায়। এছাড়া ওই ভিডিওতে নিহত ছয় জনের রক্ত গড়িয়ে যেতে দেখা যায়।

রাশিয়ার ফেডারেল পেনিটেনশিয়ারি (জেল) সার্ভিস এক বিবৃতিতে জানিয়েছে, ‘জিম্মিদের উদ্ধারে এক বিশেষ অভিযানে অপরাধীদের নির্মূল করা হয়েছে। যে রক্ষীদের জিম্মি করা হয়েছিল তারা অক্ষত রয়েছে।’

প্রসঙ্গত, ইসলামিক স্টেট- আইএসের বিভিন্ন আঞ্চলিক গোষ্ঠী বিশ্বজুড়ে বেশ কয়েকটি মারাত্মক হামলা চালিয়ে আসছে। এরমধ্যে ইসলামিক স্টেট খোরাসান (আইএসআইএস-কে) অন্যতম। গত মার্চে মস্কোর বাইরে ক্রোকাস সিটি হলে হামলার দায় স্বীকার করেছে গোষ্ঠীটি, এই হামলায় ১৪৫ জন নিহত হয়েছিল৷

রুশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নিহত জিম্মিকারীদের মধ্যে তিনজন রাশিয়ার দক্ষিণ প্রজাতন্ত্র ইংগুশেটিয়ার বাসিন্দা। ২০২২ সালে রুশ প্রজাতন্ত্র কারাচে-চের্কেসিয়ার আদালতে হামলার পরিকল্পনা করার জন্য তাদের আটক করা হয়েছিল।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x