1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনী চান সাবেক তথ্যমন্ত্রী - প্রিয় আলো

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনী চান সাবেক তথ্যমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৫০
Image 221826 1683023125

ডিজিটাল নিরাপত্তা আইন পর্যালোচনা করে এর সংশোধনের দাবি করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার (০২ মে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০২৩ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

সরকারের উদ্দেশে তিনি বলেছেন, আইনমন্ত্রী যখন বলেন ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি হচ্ছে তাহলে বুঝতে হবে এখানে কিছু সমস্যা আছে। আমি সরকারকে বলব এটার সংশোধনী করতে হবে। অপপ্রয়োগ বন্ধ এবং মামলা হওয়ার আগে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি নিতে হবে। অবশ্যই এই আইন পর্যালোচনা করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কোথায় কোথায় সংশোধন করতে হবে সেগুলো করে দেন। সাইবার জগতের নিরাপত্তা বিধান করুন। আবার ডিজিটাল নিরাপত্তা আইনও যেখানে যেখানে সংশোধন করা দরকার সেটা করুন। কারণ, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে কোনো দর কষাকষি করা চলবে না। আবার ডিজিটাল নিরাপত্তার জন্য কোনো দরকষাকষি করা যাবে না।

সম্পাদক পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করলেও সাংবাদিকদের উদ্দেশে সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের একমাত্র বিপদ ডিজিটাল নিরাপত্তা আইন নয়। মুক্ত গণমাধ্যমের কণ্ঠরোধ কতটা ডিজিটাল নিরাপত্তা আইন করছে নাকি অন্য কিছু আছে সেটা আপনারা বলুন। করপোরেট হাউজ, মালিক সম্পাদকরা, আন্তর্জাতিক সেক্টর, কতটা গোয়েন্দা সংস্থা করে, কতটা সরকার করে সেগুলো বলুন।

দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নিউ এজ সম্পদনা নুরুল কবির, সমকাল সম্পাদক মোজাম্মেল হোসেন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, সিনিয়র সাংবাদিক মনজুর আহসান বুলবুল, দ্যা ফিনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক শামসুল হক জাহিদ, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক, দেশ রূপান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা মামুন প্রমুখ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x