1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ডিএনসিসির সব ওয়ার্ডে পোস্টার লাগানোর স্থান নির্ধারণ করা হবে - প্রিয় আলো

ডিএনসিসির সব ওয়ার্ডে পোস্টার লাগানোর স্থান নির্ধারণ করা হবে

  • আপডেট সময় শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৬৮
Dncc 2301071157

‘ঢাকা শহরে যত্রতত্র অবৈধভাবে পোস্টার, রেক্সিন, নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার লাগানো এবং দেওয়াল লিখনের ফলে সৌন্দর্যহানি হচ্ছে। নগরী অপরিচ্ছন্ন হয়ে পড়ছে। তাই, শহরের সৌন্দর্য রক্ষা এবং স্মার্ট সিটি গড়ে তুলতে হলে এসব বন্ধ করতে হবে। অবৈধভাবে পোস্টার, ব্যানার লাগালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে পোস্টার লাগানোর স্থান নির্ধারণ করে দেওয়া হবে। নির্ধারিত স্থানেই কেবল পোস্টার লাগানো যাবে।’

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) দ্বিতীয় পরিষদের ১৯তম করপোরেশন সভায় মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন। সভায় সর্বসম্মতিতে বিষয়টির অনুমোদন দেওয়া হয়।

ডিএনসিসির মেয়র বলেন, ‘যত্রতত্র পোস্টার লাগানো বন্ধে আইন আছে। আমরা ডিএনসিসি থেকে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি দিয়ে জনগণকে সাবধান করেছি। তারপরও অবৈধভাবে পোস্টার লাগিয়ে শহর নোংরা করা হচ্ছে। এটি আর হতে দেওয়া যাবে না। আমরা ইতোমধ্যে অভিযান শুরু করেছি। অবৈধ পোস্টার-ব্যানার লাগালে ছাড় দেওয়া হবে না।’

মেয়র আরও বলেন, ‘মেট্রোরেল আমাদের রাষ্ট্রীয় সম্পদ। এটি জনগণের সম্পদ। প্রধানমন্ত্রী মেট্রোরেলে পরে থাকা ময়লা নিজ হাতে কুড়িয়ে পরিষ্কার করেছেন। প্রধানমন্ত্রীর কাছ থেকে শিক্ষা নিয়ে, তাকে অনুসরণ করে আমাদের স্বপ্নের মেট্রোরেল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।’

করপোরেশন সভায় গৃহীত আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্বান্তের মধ্যে আছে—যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেট্রয়েট সিটির সঙ্গে ডিএনসিসির পারস্পারিক সহযোগিতার লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর। এর ফলে সংস্কৃতি, খেলাধুলা, শিক্ষা, বিজ্ঞান, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক গড়ে উঠবে। জয়েন্ট ভেঞ্চারে ব্যবসা- বাণিজ্য প্রসারের সুযোগ সৃষ্টি হবে। সর্বোপরি, দুটি দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে।

এছাড়া, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় গণপরিসরে স্ট্রিট ভেন্ডর ব্যবস্থাপনা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ব্র্যাকের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের সিদ্ধান্ত হয়েছে। ফুটপাতে হকারদের ব্যবস্থাপনায় ডিএনসিসি ও ব্র‍্যাক যৌথভাবে কাজ করবে।

সভায় ডিএনসিসির আওতাধীন এলাকায় দুই লক্ষাধিক বৃক্ষ রোপণ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে শক্তি ফাউন্ডেশনের সঙ্গে সমঝোতা স্মারকের সিদ্ধান্ত হয়েছে।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলামসহ সব বিভাগীয় প্রধান এবং ডিএনসিসির সব কাউন্সিলর।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x