1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
টাকা লেনদেনের অভিযোগে আ.লীগের ৩ কমিটি বিলুপ্তির নির্দেশ - প্রিয় আলো

টাকা লেনদেনের অভিযোগে আ.লীগের ৩ কমিটি বিলুপ্তির নির্দেশ

  • আপডেট সময় রবিবার, ৭ মে, ২০২৩
  • ৬৩
Image 222364 1683432938

লক্ষ্মীপুরে আর্থিক লেনদেনের অভিযোগে সদর উপজেলার তিন ইউনিয়ন আওয়ামী লীগের ঘোষিত (আংশিক) কমিটি বিলুপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র থেকে।

রোববার (৭ মে) লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে পদপ্রত্যাশী ১১ নেতা বৃহস্পতিবার (৪ মে) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে লিখিত অভিযোগ করেছেন। এ প্রেক্ষিতে ওবায়দুল কাদের কমিটিগুলো বিলুপ্ত করে কাউন্সিলরের মাধ্যমে নেতা নির্বাচনের নির্দেশ দিয়েছেন।

অভিযোগে বলা হয়, সম্প্রতি সদর উপজেলার উপজেলার বাঙ্গাখাঁ, লাহার-কান্দি ও ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করা হয়। এ সময় কমিটি ঘোষণা করা হয়নি। তৃণমূলের সিদ্ধান্ত অনুযায়ী গত ২৪ এপ্রিল জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ভোটের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশনা দেন। তবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ তা মানেননি। তারা মোটা অংকের টাকার বিনিময়ে বুধবার (৩ মে) বিতর্কিত ব্যক্তিদের দিয়ে তিনটি ‘পকেট’ কমিটি’ ঘোষণা করে। বিষয়টি ফেসবুকের মাধ্যমে জানতে পারেন।

দলীয় সূত্র জানায়, ভবানীগঞ্জে মোস্তাফিজুর রহমান বাবুলকে সভাপতি, শাহাদাত হোসেন শিপনকে সাধারণ সম্পাদক এবং লাহারকান্দিতে সাইফুল ইসলাম মুরাদকে সভাপতি ও ফজলুর রহমান ফজলুকে সাধারণ সম্পাদক করা হয়। এ ছাড়া বাঙ্গাখাঁতে বেলাল হোসেনকে সভাপতি ও মোরশেদ আলমকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

স্থানীয় নেতা-কর্মীরা জানান, টাকা লেনদেনের মাধ্যমে ভবানীগঞ্জ, বাঙ্গাখাঁ, লাহারকান্দি ইউনিয়নে বিতর্কিত ব্যক্তিদের সভাপতি ও সাধারণ সম্পাদক করে ‘পকেট কমিটি’ ঘোষণা করার অভিযোগ রয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু জানান, অভিযোগের প্রেক্ষিতে দলের সাধারণ সম্পাদক বিতর্কিত তিনটি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি কাউন্সিলরদের ভোট-মতামতে নতুন কমিটি গঠনের জন্য বলা হয়। দলের উপ-দপ্তর সম্পাদকও বিষয়টি জেলা কমিটির সাধারণ সম্পাদককে জানিয়েছেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ বলেন, আমি অর্থ লেনদেনের বিষয়ে কিছুই জানি না। এ ধরনের কাজের সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। কে বা কারা টাকা নিয়েছে তাও জানিনা।

লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, আমরা তিনটি ইউনিয়নে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেছি। এখন কেন্দ্রে পদবঞ্চিতরা অভিযোগ করেছেন বলে শুনেছি। আমি কারো কাছ থেকে টাকা নেইনি। অন্য কেউ নিয়েছেন কিনা তা আমার জানা নেই।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x