1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
জুতার আয়ে মেসি-রোনালদোকে ছাড়িয়ে নেইমার - প্রিয় আলো

জুতার আয়ে মেসি-রোনালদোকে ছাড়িয়ে নেইমার

  • আপডেট সময় সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৭৯
Neymar

নেইমার আর ইনজুরি যেন প্রতিশব্দ হয়ে উঠেছেন। কিছুদিন আগে লিগের ম্যাচে চোট পেয়ে পুরো মৌসুম শেষ হয়ে যায় পিএসজি তারকার। পরে অবশ্য সফল অস্ত্রপচার করা হয় তার। তবে আপাতত মাঠের বাইরেই থাকতে হবে ব্রাজিল ফরোয়ার্ডকে।

মাঠের বাইরে থাকলেও ব্যবসায়িকভাবে আলো ছড়াচ্ছেন নেইমার। কেননা ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর কাছে তিনি বেশ চাহিদা সম্পন্ন ফুটবলার। সম্প্রতি নেইমারের সঙ্গে তার বুটের বা ফুটবল খেলার জুতার চুক্তি প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যায় এই চুক্তিতে তিনি সবাইকে ছাড়িয়ে গেছেন। এমনকি লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোও তার অনেক পেছনে রয়েছেন।

নেইমার বর্তমানে জার্মান প্রতিষ্ঠান পিউমার সঙ্গে বুটের চুক্তিতে রয়েছেন। এই প্রতিষ্ঠানের বুট পায়ে দিয়ে বছরে তিনি ২ কোটি ৫৯ লাখ ইউরো বা ২৯০ কোটি টাকা আয় করেন। এটি ক্রীড়া ইতিহাসে পৃষ্ঠপোষক কোম্পানির সঙ্গে সবচেয়ে বড় ব্যক্তিগত চুক্তি। এছাড়া চ্যাম্পিয়নস লিগ জিততে পারলে প্রতিষ্ঠানটির কাছে বছরে আরও ৩৭ কোটি ৮৭ লাখ টাকা বোনাস হিসেবে পাবেন।

মেসির সঙ্গে আজীবনের চুক্তি রয়েছে আরেক জার্মান প্রতিষ্ঠান অ্যাডিডাসের। সেখানে বুটের চুক্তি থেকে বছরে পান ২ কোটি ৩ লাখ ইউরো বা ২২৬ কোটি টাকা আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী তারকা। তবুও তিনি পিএসজি সতীর্থ নেইমারের চেয়ে ৬৪ কোটি টাকা কম পান।

এই তালিকার তিনে রয়েছেন রোনালদো। নাইকির সঙ্গে পর্তুগিজ মহাতারকার চুক্তিও চিরকালের। নাইকির বুট পরে খেলতে নেমে বছরে ১ কোটি ৬৯ লাখ ইউরো বা ১৮৯ কোটি টাকা পান সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেওয়া রোনালদো, যা নেইমারের চেয়ে ১০১ কোটি টাকা কম।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x