1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
জাতীয় জাদুঘরের গ্যালারির সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত - প্রিয় আলো

জাতীয় জাদুঘরের গ্যালারির সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত

  • আপডেট সময় বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৭২
Image 225604 1680003793

জাতীয় জাদুঘরে গ্যালারির সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে রোজ গার্ডেনের তিনতলা আবাসিক ভবনকে ‘ঢাকা মহানগর জাদুঘর’ হিসেবে রূপান্তর কার্যক্রমের অগ্রগতি সম্পর্কেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে এই কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সংসদ ভবনের কমিটির সভাপতি সিমিন হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, সুবর্ণা মুস্তাফা ও শেরীফা কাদের বৈঠকে অংশগ্রহণ করেন।

এছাড়া বৈঠকে রংপুরে বিভাগীয় জাদুঘর প্রতিষ্ঠা কার্যক্রমের অগ্রগতি- জাতীয় জাদুঘরের গ্যালারিতে অডিও গাইড ব্যবস্থা চালু এবং লাইট এন্ড সাউন্ড শো ব্যবস্থা চালুকরণের অগ্রগতি, ‘বাংলাদেশ প্রাকৃতিক ইতিহাস জাদুঘর’ নামক বিশেষায়িত আধুনিক জাদুঘর প্রতিষ্ঠার অগ্রগতি, ভ্রাম্যমান প্রদর্শনীর ব্যবস্থা চালুকরণের অগ্রগতি ও জাতীয় জাদুঘরের সবগুলো গ্যালারিকে ভার্চুয়াল গ্যালারিতে রূপান্তরের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

এ ছাড়া বিগত সভার সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব, বাংলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গণগ্রন্থাগার অধিদপ্তর, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর, প্রতœতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালকগণসহ সংস্কৃতি মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x