1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
গাইবান্ধা উপনির্বাচনে ভোটকেন্দ্রে ডাকাত নেই : ইসি - প্রিয় আলো

গাইবান্ধা উপনির্বাচনে ভোটকেন্দ্রে ডাকাত নেই : ইসি

  • আপডেট সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৭১
Image 205863 1672813878

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের বাতিল হওয়া উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

তবে ভোটে এখন পর্যন্ত কোনো অনিয়ম ধরা পড়েনি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি মনিটরিং কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন,‘উপনির্বাচন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। ভোটকেন্দ্রে কোনো ডাকাত নেই। আমরা এ পর্যন্ত ডাকাত দেখিনি। অন্য লোকের উপস্থিতি আমাদের চোখে পড়েনি।’

ইসি রাশেদা সুলতানা বলেন, ‘সকাল সাড়ে আটটা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) একযোগে (ভোট) শুরু হয়েছে। সিসি ক্যামেরা বসানো হয়েছে ১৪৫টি কেন্দ্রে । সকাল থেকে আমরা তা পর্যবেক্ষণ করছি। এ পর্যন্ত ইভিএমে ভোট নিয়ে কোনো সমস্যা নেই। আমাদের দেখা মতে ভোট ভালো হচ্ছে। শীতের কারণে ভোটার উপস্থিতি কম উল্লেখ করে রাশেদা সুলতানা জানান, ভোট শুরু হওয়ার আড়াই ঘণ্টার মধ্যে ভোট পড়েছে ১০ শতাংশ।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচনে অনিয়ম ধরা পড়লে ভোটগ্রহণের চার ঘণ্টার মাথায় ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৫১টিতে ভোট বন্ধ ঘোষণা করা হয়। পরে ভোট শেষের দেড় ঘণ্টা আগেই সব কেন্দ্রে ভোট বন্ধ ঘোষণা করা হয়।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন নৌকা প্রতীক, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু লাঙল প্রতীক, বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কুলা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত বছরের ২৩ জুলাই জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত ১২ই অক্টোবর বিভিন্ন অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ আসনের ভোট বাতিল করে নির্বাচন কমিশন। দুই দফা তদন্ত শেষে আজ বুধবার পুনরায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x