1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
কোনো শক্তি আমাদের সরাতে পারবে না: ওবায়দুল কাদের - প্রিয় আলো

কোনো শক্তি আমাদের সরাতে পারবে না: ওবায়দুল কাদের

  • আপডেট সময় শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৬৩
Kader

বিরোধী দল ও যেসব পশ্চিমা শক্তি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কোনো শক্তি আমাদের সরাতে পারবে না। বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, তাদের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না। মির্জা ফখরুল মিথ্যাচারে তাদের নেতাকর্মীরাও হতাশাগ্রস্ত, ভবিষ্যৎ অন্ধকার।

শনিবার (২৯ এপ্রিল) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয়ে সদস্য নবায়ন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশ্যে কাদের বলেন, আন্দোলনে যারা ব্যর্থ, তারা সন্ত্রাস করবে। নির্বাচন করতে দেবে না, সেই দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

এদিকে আমেরিকা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের সমালোচনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার নামে অন্য দেশে দেশটির রাজনৈতিক হস্তক্ষেপের নিন্দা করে ওবায়দুল কাদের বলেন, আমরা অন্যদেশের গণতন্ত্রে হস্তক্ষেপ করিনা। তারা (আমেরিকা) আমাদের অভ্যন্তরীণ গণতন্ত্রে কেন হস্তক্ষেপ করবে? আমাদের স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে। গণতন্ত্রে যুগান্তকারী পরিবর্তন রাতারাতি আসবে না। আমেরিকার মতো দেশের দু’শ বছরের ঐতিহ্য থাকা স্বত্বেও আমেরিকার সবাই তাদের নির্বাচন মেনে নেয়নি।

কাদের আরও বলেন, সেখানে গণতন্ত্রকে রক্তাক্ত করে ৫-৬ জন মারা গেছে। এটা কোন গণতন্ত্র? সে গণতন্ত্র শিখেয়ে লাভ নেই। আমাদের সংবিধান যা বলে আমরা তাই করবো।

তত্ত্বাবধায়ক সরকার ফিরবে না মন্তব্য করে কাদের বলেন, আদালতই এটাকে হিমাগারে পাঠিয়েছে। উচ্চ আদালতের রায়ে এ তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে কাদের বলেন, জাপান ৩০ হাজার কোটি ইয়েন বিনিয়োগ করছে। বিশ্বব্যাংকও ৫০০ মিলিয়ন ডলার দিতে রাজি। বিশ্বব্যাংক আন্তর্জাতিকভাবে প্রশংসা করছে।

আ. লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, শেখ হাসিনা নিজের জন্যে কিছু পেতে জাপান যাননি, দেশের জন্য আনতে গেছেন।

এ সময় প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান বলেন, পর্দার অন্তরালে ভয়ংকর রূপ রয়েছে বিএনপির। আমাদের সজাগ থাকতে হবে। আমাদের দ্বিতীয় চ্যালেঞ্জ হচ্ছে রংপুর বিভাগে ভালো ফলাফল করা।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x