1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ইস্তাম্বুলে বোমা হামলা: সিরিয়ান নাগরিকসহ গ্রেপ্তার ৪৬ - প্রিয় আলো

ইস্তাম্বুলে বোমা হামলা: সিরিয়ান নাগরিকসহ গ্রেপ্তার ৪৬

  • আপডেট সময় সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ৯০
Untitled 1

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের জনপ্রিয় স্থান ইস্তিকলাল অ্যাভিনিউয়ে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ৮১। এ ঘটনায় এক ‘সিরিয়ান নাগরিক’সহ ৪৬ জনকে গ্রেপ্তার করেছে তুর্কি পুলিশ।

আল আরাবিয়ার খবরে বলা হয়, তুর্কি পুলিশ সোমবার (১৪ নভেম্বর) গ্রেপ্তার আহলামের ব্যাপারে গণমাধ্যমে জানায়। শুধু বলা হয়েছে তিনি সিরিয়ার নাগরিক। ইস্তিকলাল অ্যাভিনিউয়ে তিনিই বোমা পুঁতেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

তুর্কি সম্প্রচারমাধ্যম এনটিভি পুলিশকে উদ্ধৃত করে জানায়, আহলাম আল-বশির আঙ্কারা ও তার পশ্চিমা মিত্রদের দ্বারা সন্ত্রাসী গোষ্ঠী হিসাবে তালিকাভুক্ত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) কাছ থেকে এ ঘটনার জন্য আদেশ পেয়েছিলেন। তিনি মূলত কুর্দি বন্দুকধারীদের জন্য কাজ করতেন।

তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য আহলামকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু এ তথ্য নিশ্চিত করেছেন।

সুলেমান সোয়লু এ ব্যাপারে বলেন, আমরা ধারণা করছি মারাত্মক এ সন্ত্রাসী হামলার আদেশ উত্তর সিরিয়ার আইন আল-আরব (কোবান) থেকে এসেছে। সেখানে পিকেকের সিরিয়ার সদর দপ্তর রয়েছে। যারা এই জঘন্য সন্ত্রাসী হামলার জন্য দায়ী, আমরা তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেব।

হামলার ঘটনায় আইএসআইএলের (আইএসআইএস) সংযোগের সন্দেহ উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন এক জ্যেষ্ঠ কর্মকর্তা। কারণ, বিস্ফোরণের দায় এখনও কোনও গোষ্ঠী স্বীকার করেনি।

রোববার (১৪ নভেম্বর) তুরস্কের স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তিকলাল অ্যাভিনিউয়ে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করে ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া টুইটারে একটি পোস্ট দেন। প্রথমে অবশ্য হতাহতের বিষয়টি তিনি জানাতে পারেননি।

পরে জানা যায়, বিস্ফোরণের ঘটনায় ওই এলাকায় ৮ জন নিহত ও ৮১ জন আহত হন। এ ঘটনায় নিন্দা প্রকাশ করেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। রোববার ইন্দোনেশিয়ায় গ্রুপ অব ২০ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশ্য দেশ ছাড়ার আগে তিনি বলেন, এটি ছিল বিশ্বাসঘাতক হামলা। অপরাধীদের শাস্তি দেওয়া হবে।

হামলার ঘটনায় তদন্ত শুরু করেছে ইস্তাম্বুল প্রশাসন।

সূত্র: আল আরাবিয়া ও আল জাজিরা

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x