1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ইরানে ৫ হাজারেরও বেশি শিক্ষার্থী বিষক্রিয়ায় আক্রান্ত - প্রিয় আলো

ইরানে ৫ হাজারেরও বেশি শিক্ষার্থী বিষক্রিয়ায় আক্রান্ত

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ৭৪
65 2303071642

ইরানে পাঁচ হাজারেরও বেশি শিক্ষার্থী বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে। মূলত নারী শিক্ষার্থীরাই এই বিষ হামলার লক্ষ্যবস্তু ছিলেন। ঘটনার তদন্তকারী আইনপ্রণেতারা মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

নভেম্বর থেকে চলতি সপ্তাহ পর্যন্ত বেশ কয়েক বার ইরানের স্কুল শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটেছে। ইরানি কর্মকর্তারা বিশ্বাস করেন যে, মেয়েদের বিষ প্রয়োগ করা হয়েছে এবং এর জন্য তেহরানের শত্রুরা দায়ী। রহস্যময় এই হামলার বিচার দাবিতে ক্ষুব্ধ ইরানি জনগণ শনিবার রাজধানী তেহরানসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে।

ইরানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্কুল শিক্ষার্থীরা প্রথমে স্কুল প্রাঙ্গনে ‘অপ্রীতিকর’ গন্ধ পাওয়ার কথা জানিয়েছিলেন। এরপরই শিক্ষার্থীদের শ্বাসকষ্ট দেখা দেয় এবং তাদের বমি বমি ভাব হয়। অসুস্থতার মাত্রা বাড়ায় অনেককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

সংসদীয় ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটির সদস্য মোহাম্মদ-হাসান আসফারি সোমবার আইএসএনএ নিউজ এজেন্সিকে বলেছেন, ‘২৫ প্রদেশ এবং প্রায় ২৩০ টি স্কুল ক্ষতিগ্রস্থ হয়েছে এবং পাঁচ হাজারেরও বেশি স্কুলছাত্রী ও ছাত্র বিষক্রিয়ার শিকার হয়েছে।’

তিনি বলেন, ‘বিষের ধরণ ও কারণ সনাক্ত করতে বিভিন্ন পরীক্ষা করা হচ্ছে। এখনও পর্যন্ত ব্যবহৃত বিষের ধরণের বিষয়ে কোনও নির্দিষ্ট তথ্য পাওয়া যায় নি।’

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x