1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
৭ আইনজীবীর আদালত অবমাননার শুনানি পেছালো - প্রিয় আলো

৭ আইনজীবীর আদালত অবমাননার শুনানি পেছালো

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮
5c78f397a76537b997becb506ba8a4c8 65c9c0eb8bacc

আপিল বিভাগের দুজন বিচারপতির পদত্যাগে আলটিমেটাম দেয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীসহ বিএনপিপন্থী সাত আইনজীবী নেতার আদালত অবমাননা মামলার শুনানির তারিখ পিছিয়ে ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ বাদীপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে শুনানির জন্য এ দিন ধার্য করেন।

গত ২৯ আগস্ট আইনজীবী মো. নাজমুল হুদা বিএনপিপন্থী এই ৭ জন আইনজীবী নেতার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন। এই আবেদনের পক্ষে আইনজীবী নাহিদ সুলতানা যূথী।

বিএনপির সাত আইনজীবী হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

এর আগে গত ১৫ জানুয়ারি ও ২৯ জানুয়ারি এই মামলা শুনানির জন্য প্রয়োজনীয় সংখ্যক বিচারপতি না থাকায় শুনানি মুলতবি করেন আদালত।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x