1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট জয় - প্রিয় আলো

২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট জয়

  • আপডেট সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৪৬
Wi Aus 1024x576

দেড় বছর আগেও ছিলেন নিরাপত্তাকর্মী। ক্রিকেটীয় সাদা জার্সিতে দেশের হয়ে পথচলা শুরু হয়েছিল অ্যাডিলেডে আগের টেস্ট ম্যাচে। টেস্ট অভিষেকটা রাঙিয়েছিলেন ইনিংসে পাঁচ উইকেট শিকার করে। তবুও ওই ম্যাচে জয় এনে দিতে পারেননি দলকে। তবে ব্রিসবেনে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ হার এড়ানোর লড়াইয়ে ঠিকই রুদ্ররূপে আবির্ভূত শামার। ম্যাচে ৭ উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে জয় এনে দিয়েছেন তিনি।

রোববার (২৮ জানুয়ারি) ব্রিসবেনে উত্তেজনায় ভরপুর টেস্টে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র হলো ১-১ সমতায়। আর ১৯৯৭ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে আবারও টেস্ট জয়ের উল্লাসে মেতে উঠলো ওয়েস্ট ইন্ডিজ।

তবে এ ম্যাচের দ্বিতীয় ইনিংসে ওপেনিংয়ে দুর্দান্ত খেলেন স্টিভেন স্মিথ। ঠাণ্ডা মাথার দারুণ ধৈর্যশীল ব্যাটিংয়ে ৯১ রানের অপরাজিত দুর্দান্ত এক ইনিংস ছিল তার। তবুও অস্ট্রেলিয়াজে জয়োৎসবে মাতাতে পারেননি তিনি। রান তাড়ায় চতুর্থ ইনিংসে ২১৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শামার জোসেফের আগুন ঝরানো বোলিংয়ে ২০৭ রানে অলআউট হয়ে যায় প্যাট কামিন্সের দল।

ম্যাচের প্রথম ইনিংসে ৩১১ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। পরে কেমার রোচ ও আলজারি জোসেফের দুর্দান্ত বোলিংয়ে ৯ উইকেটে ২৮৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে যায় মাত্র ১৯৩ রানে। ফলে অস্ট্রেলিয়ার লক্ষ্য ছিল ২১৬। ২ উইকেটে ৬২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করা অস্ট্রেলিয়া জয়ের পথেই ছিল।

কিন্তু আজ চতুর্থ দিনে ৬৮ রানে ৭ উইকেট নিয়ে শামার জোসেফ একাই চূর্ণবিচূর্ণ করে দেন অজি ব্যাটিং লাইনআপ। অজিদের পক্ষে স্টিভেন স্মিথই শুধু একপ্রান্ত আগলে দাঁড়িয়েছিলেন। ইনিংস ওপেন করতে নেমে টিকে ছিলেন শেষ পর্যন্ত।

তবে তাকে ছাপিয়ে এই টেস্টের নায়ক এখন শামার জোসেফ। ১১.৫ ওভারে ৬৮ রান দিয়ে ৭ উইকেট নেন এই পেসার। ইনিংসের বাকি ২ উইকেট নেন আলজারি জোসেফ ও অন্যটি নেন কেমার রোচ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x