1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
হোঁচট খেল আর্জেন্টিনা - প্রিয় আলো

হোঁচট খেল আর্জেন্টিনা

  • আপডেট সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০
Image06 1684990639

শেষ ম্যাচে পয়েন্ট হারিয়েও প্যারিস অলিম্পিক দক্ষিণ আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাইপর্ব নিশ্চিত করেছে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। প্রথম ম্যাচে হোঁচট খাওয়ার পর টানা দুই জয়ে ঘুরে দাঁড়ায় আলবিসেলেস্তেরা। এবার শেষ ম্যাচে উরুগুয়ের সঙ্গে পয়েন্ট হারালেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ড নিশ্চিত করেছে ২০০৮ অলিম্পিক স্বর্ণজয়ীরা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) এস্তাদিও মিসায়েল ডেলগাডো স্টেডিয়ামে উরুগুয়ের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে মেসির উত্তরসূরিরা। আকাশি-নীল শিবিরের হয়ে গোল করেছেন লুইস গ্যালেগো রদ্রিগেজ, অ্যারন ফ্যাকুন্ডো কুইরোস ও ফ্রান্সিসকো অগাস্টিন গঞ্জালেজ। অন্যদিকে উরুগুয়ের হয়ে গোল করেছেন লুসিয়ানো রদ্রিগেজ, সেজার আরাউজো ও মাতিয়াস আবল্ডো।

এদিন ম্যাচ শুরু থেকেই আধিপত্য দেখায় উরুগুয়ে। ২৩টি শটের মধ্যে ৯টিই লক্ষ্যে রেখেছিল তারা। অন্যদিকে আর্জেন্টাইনদের ১৮ শটের মধ্যে ৬টি লক্ষ্যে ছিল।

ম্যাচের ১১ মিনিটের মধ্যেই জোড়া লিড নেয় আলবিসেলেস্তেরা। রদ্রিগেজের পর অ্যারন ফ্যাকুন্ডোর গোলে ১১ মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় তারা।

তবে ম্যাচের ১৯তম মিনিটে গোল করে ব্যবধান কমান উরুগুয়ের লুসিয়ানো রদ্রিগেজ।

এরপর ম্যাচের ২৫তম মিনিটে ব্যবধানে ৩-১ নেন আর্জেন্টিনার গঞ্জালেজ। তবে বিরতির ঠিক আগমুহূর্তে আর্জেন্টিনার জালে বল জড়ান আরাউজো।

বিরতি থেকে ফিরে জয়ের সন্ধানে থাকে উভয় দল। ম্যাচের ৬১তম মিনিটে উরুগুয়ের মাতিয়াসের গোলে স্কোরলাইন ৩-৩ দাঁড়ায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে সমতায় শেষ হয় ম্যাচটি।

উল্লেখ্য, দুটি গ্রুপে কনমেবল প্রাক-অলিম্পিক টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়। প্রত্যেক গ্রুপে পাঁচটি করে দল ছিল। দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে সুযোগ পেয়েছে। সেখান থেকে সেরা দুটি দল অলিম্পিকে জায়গা করে নেবে।

অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে ব্রাজিলের পাশাপাশি আর্জেন্টিনা ও প্যারাগুয়েও উঠেছে। চতুর্থ দল হিসেবে এই পর্বে জায়গা করে নেয় ভেনেজুয়েলা। এখান থেকে সেরা দুটি দল প্যারিস অলিম্পিকে খেলবে।

চূড়ান্ত বাছাইপর্বে আর্জেন্টিনার সঙ্গে ভেনেজুয়েলার ম্যাচ ৫ ফেব্রুয়ারি। একইদিনে ব্রাজিলের মুখোমুখি হবে প্যারাগুয়ে। এরপর ৮ ফেব্রুয়ারি ব্রাজিলের বিপক্ষে ভেনেজুয়েলা এবং আর্জেন্টিনা প্রতিপক্ষ প্যারাগুয়ে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১১ ফেব্রুয়ারি ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে এবং ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হবে। সেখান থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ২০২৪ প্যারিস অলিম্পিকে খেলবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x