1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
হেলমেট ছাড়া বাইকে তেল নয়: ওবায়দুল কাদের - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

হেলমেট ছাড়া বাইকে তেল নয়: ওবায়দুল কাদের

  • আপডেট সময় বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৫২
Oka 7 1024x576

সারাদেশে কোথাও হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেলে তেল দেয়া হবে না। মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করতে যাচ্ছে সরকার। এমন তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (১৫ মে) সকালে রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম সভায় তিনি এ কথা জানান। ১৯৮৩ সালের আইনে ৪২ বার সভা হলেও ২০১৭ সালের আইনের পর এটিই হলো প্রথম সভা।

সেতুমন্ত্রী বলেন, ঢাকা সিটিতে মোটরসাইকেল অনেকটা নিয়ন্ত্রণ করেছি। এখানে মোটামুটি সবাই হেলমেট পরে। কিন্তু ঢাকার বাইরেও একটা পলিসি নেয়া দরকার। আমরা যে পলিসিটা নিয়েছি, তা মফস্বলেও চালু করেন। ডিসি-এসপিদের বলেন যে, ওইসব জায়গাতেও কাউকে তেল দেয়া হবে না, যদি হেলমেট না থাকে। পুরো বাংলাদেশে এ নিয়ম জারি করতে হবে।

এতো উন্নয়নের পরও সড়ক-মহাসড়কে যানজট ও দুর্ঘটনা কেন, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, সড়কে পরিবহনে যদি শৃঙ্খলা না আসে, তাহলে নিরাপদ সড়কের স্বপ্ন দেখে কী লাভ? এতো রাস্তা, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মা সেতু, টানেল করা হচ্ছে কিন্তু যানজট বা দুর্ঘটনা কমছে না। সবাই তো আমাকে বলে।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে সড়কে মানুষের মৃত্যু হয়। শুধু জনপ্রতিনিধি হিসেবে নয়, একজন মানুষ হিসেবেও বিষয়টি কষ্টদায়ক। সড়ককে নিরাপদ করতে সব চেষ্টা করা হবে, এমনটাও জানান তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x