1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত, পাল্টা হামলায় ১৯ প্রাণহানি - প্রিয় আলো

হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত, পাল্টা হামলায় ১৯ প্রাণহানি

  • আপডেট সময় সোমবার, ৬ মে, ২০২৪
  • ৫৪
Untitled 1 1714977191

ফিলিস্তিনের গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার মধ্যে মিসর সীমান্তের রাফা এলাকা থেকে ছোড়া রকেট হামলায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছে। হামলার দায় স্বীকার করেছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এ হামলার কিছুক্ষণ পরই রাফা এলাকার একটি বাড়িতে ইসরায়েলের পাল্টা বিমান হামলায় তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়। ইসরায়েলি সেনাদের হামলায় মোট ১৯ জনের প্রাণহানির কথা জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা। এ হামলার দায় নিয়েছে ইসরায়েল।

মিসরের রাজধানী কায়রোতে যুদ্ধবিরতি নিয়ে যখন আলোচনা চলছে সেই সময় উভয়পক্ষ থেকে এই হামলার ঘটনা ঘটল। এ ঘটনায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার অগ্রগতি থেমে যেতে পারে বলে আশঙ্কা রয়েছে। খবর-রয়টার্স

ফিলিস্তিনের পক্ষ থেকে বলা হয়েছে, রোববার রাতে রাফা এলাকায় ইসরায়েলি বিমান হামলায় ৯ জন নিহত হন। নতুন হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে।

আর ইসরায়েল বলছে, ইসরায়েলের গাজা সীমান্তের কেরেম শালম এলাকায় ১০টি রকেট হামলা চালানো হয়েছে।

এর আগে গত সপ্তাহে রাফা শহরে তিনটি বাড়িতে ইসরায়েলের হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়। গত বছরের ৭ অক্টোবর গাজার সীমান্ত সংলগ্ন ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামাসের যোদ্ধারা নজিরবিহীন হামলা চালায়। ওই হামলায় প্রায় ১২০০ জন নিহত হয়েছে বলে ভাষ্য ইসরায়েলের। ইসরায়েলের ইতিহাসে এটি সবচেয়ে প্রাণঘাতী একক হামলা। এ হামলা চলাকালে হামাসের যোদ্ধারা প্রায় ২৫০ জন ইসরায়েলি ও বিদেশিকে ধরে গাজায় নিয়ে বন্দি করে রাখে।

এর জবাবে ইসরায়েল হামাসকে নির্মূল করার ঘোষণা দেয়। ওই দিন থেকেই তারা হামাস শাসিত গাজায় ভয়াবহ আক্রমণ শুরু করে। তারপর থেকে প্রায় সাত মাস ধরে চলা ইসরায়েলে অবিরাম হামলায় গাজায় ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে ইসরায়েলের নির্বিচার হামলায় প্রায় পুরো গাজা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং ভূখণ্ডটির ২৩ লাখ বাসিন্দার অধিকাংশ বাস্তুচ্যুত হয়ে পড়েছে। রাফা এলাকায় ১০ লাখের বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x