1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
‘হাজিদের জাহাজকে প্রমোদতরী বানিয়েছিলেন জিয়াউর রহমান’ - প্রিয় আলো

‘হাজিদের জাহাজকে প্রমোদতরী বানিয়েছিলেন জিয়াউর রহমান’

  • আপডেট সময় শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৯০
1220 20230519121204

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হাজীদের জাহাজকে প্রমোদতরী বানিয়েছিলেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু সৌদির বাদশাহর কাছে অনুরোধ করেছিলেন যাতে আমাদের দেশের মানুষ হজে যেতে পারেন। সৌদির বাদশাহও সেই ব্যবস্থা করে দিয়েছিলেন। ’৭৫ পরে জিয়াউর রহমান ক্ষমতায় এসে ‘হিজবুল বাহার’জাহাজকে প্রমোদতরীতে পরিণত করে। তখন হজ যাত্রা হতো না। এটা দুঃখজনক।

শুক্রবার সকালে রাজধানীর আশকোনার হজ অফিসে ‘হজ কার্যক্রম-২০২৩’ উদ্বোধন এবং হজ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার ডিজিটাল ব্যবস্থা নেয়ায় হজ ব্যবস্থাপনা অনেকটাই সহজ হয়েছে। এতে হাজীদের আর দুর্ভোগ পোহাতে হয় না। পবিত্র হজ পালনে গিয়ে হাজীদের দেশ ও দেশের মানুষের জন্য প্রার্থনা করার আহ্বানও জানান তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সংসদ সদস্য হাবিব হাছান, ধর্ম বিষয়ক সচিক কাজী এনামুল হাসান এনডিসি, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x