1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
হত্যা মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের যাবজ্জীবন - প্রিয় আলো

হত্যা মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের যাবজ্জীবন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২৪
image-198438-1668070828

কুষ্টিয়া সদর উপজেলার আলামপুরে ইউপি নির্বাচনের বিরোধে মাসুদ করিম লাল্টুকে হত্যার দায়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যানসহ ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদেরকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম জনাকৃণ্য এ রায় দেন। এ ছাড়া তিনজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলায় খালাস পেয়েছেন ১৫ জন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, আলামপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আখতারুজ্জামান বিশ্বাস (৫৩), তার ভাই হাবিল উদ্দিন বিশ্বাস (৪৯), বাবলু বিশ্বাস (৪৬), একই গ্রামের আক্তারুজ্জামানের ছেলে মাহমুদুল হাসান সবুজ, কামরুজ্জামান বিশ্বাসের ছেলে রাশেদুল ইসলাম বিদ্যুৎ (৩৪) ও মৃত জলিল গায়েনের ছেলে মাসুদ গায়েন (৩৮)। তবে রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানসহ চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। মাসুদ গাইন ও বিদ্যুৎ পলাতক রয়েছেন। রায় ঘোষণার পর তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়।

নিহত মাসুদ করিম লাল্টু দহকুলা গ্রামের সোহরাব উদ্দিন মোল্লার ছেলে।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, ২০১৬ সালের ২৮ এপ্রিল সকাল ৯টার দিকে নির্বাচনকে কেন্দ্র করে আধিপত্য বিস্তারের পূর্বশত্রুতার জেরে মাসুদ করিম ওরফে লাল্টু মোল্লাকে ভুজালি, বল্লব, ফালা ও রামদা দিয়ে কুপিয়ে খুন করে আসামিরা। পরে নিহতের ভাই মাহবুবুল করিম মোল্লা তাদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ২০১৭ সালের ৪ জানুয়ারি ২৪ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। পরে বৃহস্পতিবার আদালত এই মামলার রায় দেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x