1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
স্যাংশন মোকাবিলা করার যোগ্যতা বাংলাদেশের আছে: কৃষিমন্ত্রী - প্রিয় আলো

স্যাংশন মোকাবিলা করার যোগ্যতা বাংলাদেশের আছে: কৃষিমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ১৮০
Image 681653 1685689438

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার হুশিয়ারি নিয়ে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ মোটেই বিচলিত নয়, কোনো স্যাংশন দিয়ে আমাদের উন্নয়ন ব্যাহত করতে পারবেন না। বাংলাদেশের গণতন্ত্রকে ব্যাহত করতে পারবেন না। আপনারা যত ধরনের স্যাংশনই দেন তা মোকাবিলা করার মতো যোগ্যতা বাংলাদেশের আছে।

শুক্রবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রাণী ভবানী উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুর রাজ্জাক বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে। এই গতিকে আমরা আরও বেগবান করব। এই বাজেটের মাধ্যমে উন্নয়নকে আরও গতিময় করব। এই বাজেটের মাধ্যমে বাংলাদেশের মানুষকে আরও উন্নত করতে চাই। এই বাজেট বাস্তবসম্মত। অতীতেও আমরা সফল হয়েছি, আগামী দিনেও এই বাজেট প্রণয়ন ও বাস্তবায়নে সফল হব।

কৃষিমন্ত্রী বলেন, বাজেট বিষয়ে বিএনপি নেতাকর্মীরা গত ১৪ বছর ধরেই বলে আসছেন— এটা উচ্চভিলাষী বাজেট, অবাস্তব বাজেট, কল্পনাভিত্তিক বাজেট। কল্পনাভিত্তিক বাজেট হলে চার লাখ ৮৪ হাজার কোটি টাকা জাতীয় আয় ৪৪ লাখ হতো না। প্রতি বছরই আমরা স্মার্ট বাংলাদেশ ও আধুনিক বাংলাদেশ করার লক্ষ্য নিয়ে বাজেট দিয়েছি। সেই লক্ষ্যে অদম্য গতিতে আমরা এগিয়ে যাচ্ছি। বিদেশি বিভিন্ন পত্রপত্রিকা বলে অদম্য বাংলাদেশ। সেই অদম্য বাংলাদেশে অপ্রতিরোধ্য গতি।

তিনি বলেন, এই বছরের বাজেটে কৃষিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। বিনামূল্যে না হলেও অনেক সহযোগিতা দিয়ে কৃষির বিভিন্ন যন্ত্রপাতি কম্বাইন হারভেস্টার আমরা দিচ্ছি। গ্রামীণ ও পল্লী বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করার জন্য এই বাজেটকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।

মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর মেয়র সিদ্দিক খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ প্রমুখ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x