1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সৌম্যকে নিয়েই এশিয়া কাপে বাংলাদেশের দল ঘোষণা - প্রিয় আলো

সৌম্যকে নিয়েই এশিয়া কাপে বাংলাদেশের দল ঘোষণা

  • আপডেট সময় সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৮৭
Image 228302 1687182110

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপের চতুর্থ আসর। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলে রয়েছেন ফর্মহীনতায় জাতীয় দল থেকে বাদ পড়া ওপেনিং ব্যাটার সৌম্য সরকার।

সোমবার (১৯ জুন) সন্ধ্যায় এক বিবৃতি দিয়ে সাইফ হাসানকে অধিনায়ক করে ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি। এই দলে সৌম্য ছাড়াও রয়েছেন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পাওয়া ওপেনার নাঈম শেখও।

সবশেষ ২০১৯ সালের ইমার্জিং এশিয়া কাপের আসরে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেবার পাকিস্তানের কাছে ৭৭ রানে হেরে টাইগাররা শিরোপা খোয়ালেও ২৪৪ রান ও ৫ উইকেট শিকার করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন সৌম্য।

এবার চার বছর পর এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজনে অনুষ্ঠেয় আসরেও জায়গা ধরে রাখলেন সৌম্য। এ ছাড়া দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন সদ্য জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলা জাকির হাসান।

টাইগারদের ইমার্জিং এশিয়া কাপে দলের বেশির ভাগই ২০২০ কিংবা ২০২২ যুব বিশ্বকাপ খেলা ক্রিকেটার। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলে ডাক পাওয়া শাহাদাৎ হোসেন দিপু ও মুশফিক হাসান আছেন দলে। এ ছাড়া রয়েছেন মাহমুদুল হাসান জয় ও পারভেজ হোসেন ইমনও।

বাংলাদেশ ‘এ’ দল : সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান (সহ-অধিনায়ক) পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, শাহাদাৎ হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, রাকিবুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, রিপন মণ্ডল, মুশফিক হাসান, আকবর আলী, নাঈম শেখ।

রিজার্ভ : অমিত হাসান, সুমন খান, নাঈম হাসান, হাসান মুরাদ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x