1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সোমবার চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গরে নোঙর করবে এমভি আবদুল্লাহ - প্রিয় আলো

সোমবার চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গরে নোঙর করবে এমভি আবদুল্লাহ

  • আপডেট সময় রবিবার, ১২ মে, ২০২৪
  • ৪১
Abdullah 2405120309

সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ আগামীকাল সোমবার (১৩) মে চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গরে নোঙর করবে।

জাহাজটি এখন বাংলাদেশের জলসীমায় বঙ্গোপসাগরে চট্টগ্রাম বন্দর অভিমুখী যাত্রায় চলমান রয়েছে।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন জাহাজের মালিক প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম।

কেএসআরএম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এস আর শিপিং সূত্র জানায়, সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়ার পর জাহাজটি গত ২২ এপ্রিল দুবাইয়ের আল হামরিয়া বন্দরের জেটিতে নোঙর করে। ওই বন্দরে জাহাজে থাকা কয়লা খালাস করা হয়।

এরপর গত ২৭ এপ্রিল জাহাজটি বাংলাদেশগামী পণ্য লোড করতে ইউএইর মিনা সাকার বন্দরে পৌঁছায়। সে বন্দর থেকে ৫৬ হাজার টন চুনা পাথর লোড করে ৩০ এপ্রিল বিকেলে এমভি আবদুল্লাহ চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। নিরবিচ্ছিন্নভাবে ১০ দশমিক ৫ নটিক্যাল মাইল গতিতে চলে জাহাজটি শনিবার (১১ মে) বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে।

এমভি আব্দুল্লাহ আগামীকাল সোমবার সন্ধ্যা নাগাদ চট্টগ্রাম বন্দরের বহিনোঙ্গর বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূলে নোঙর করতে পারে। সেখানেই জাহাজে থাকা চুনাপাথর খালাস করা হবে বলে জানিয়েছে জাহাজের মালিক প্রতিষ্ঠান। জাহাজে সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে মুক্তি পাওয়া ২৩ নাবিকের সবাই অবস্থান করছেন। তারা সবাই সুস্থ রয়েছেন।

উল্লেখ্য, গত ১২ মার্চ মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে সোমালিয়ার দস্যুরা ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জাহাজটি জিম্মি করেছিল। ১৪ এপ্রিল ভোররাতে জাহাজটি জলদস্যু মুক্ত হয়। এ সময় ৬৫ জন জলদস্যু জাহাজ থেকে নেমে গেলে এমভি আবদুল্লাহ দুবাই বন্দরের দিকে যাত্রা করে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x