1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সেপ্টেম্বরে চালু হবে নতুন ২ রেললাইন - প্রিয় আলো

সেপ্টেম্বরে চালু হবে নতুন ২ রেললাইন

  • আপডেট সময় শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৭৬
Rail Minister

পদ্মা রেল লিংক ও ঢাকা থেকে যশোর এবং দোহাজারী থেকে কক্সবাজার দুটি রেললাইন প্রকল্পের ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী সেপ্টেম্বরে সম্পূর্ণভাবে রেল চলাচল করার জন্য লাইন দুটি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আজ শনিবার কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের ঢাকা-ভাঙ্গা রেললাইনের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, ‘ভাঙ্গা পর্যন্ত ইতোমধ্যে রেললাইন চালু আছে, ওই রেললাইনের সঙ্গে যুক্ত করব। ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত ইতোমধ্যে ট্রায়াল রান করেছি। এখন মাওয়া থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত জুলাই বা আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে ট্রায়াল রান করার মতো উপযুক্ত করতে পারব।’

নূরুল ইসলাম সুজন বলেন, ‘আখাউড়া থেকে লাখসাম পর্যন্ত রেললাইন জুলাইয়ে মধ্যে উদ্বোধন করা হবে। এছাড়া আখাউড়া থেকে আগরতলা পর্যন্ত রেললাইনে রেল চলাচলের উপযোগী হবে।’

এ সময় উপস্থিত ছিলেন পদ্মা রেল লিংকের প্রকল্প পরিচালক মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ, প্রকল্প ব্যবস্থাপক বিগ্রেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ ও বিগ্রেডিয়ার জেনারেল সামিউলসহ আরও অনেক।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x