1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সেনা সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে প্রধানমন্ত্রীর আহ্বান - প্রিয় আলো

সেনা সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে প্রধানমন্ত্রীর আহ্বান

  • আপডেট সময় রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৫৬
Pm 7

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালনের জন্য সেনা সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আধুনিক সব ধরনের প্রশিক্ষণ আর জ্ঞান থাকতে হবে সেনা সদস্যদের।

রোববার (২১ এপ্রিল) চট্টগ্রামে শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন শেষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এখন বেশিরভাগ যুদ্ধই ডিজিটাল পদ্ধতিতে হচ্ছে। তাই সেনা সদস্যদের সব ধরনের আধুনিক জ্ঞান থাকতে হবে। তিনি বলেন, জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে আমাদের সশস্ত্র বাহিনী বিশেষ অবদান রেখে চলেছে। মিশনে বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সাথে তাদের কাজ করতে হয়। আমরা চাই না, আমাদের বাহিনী কারো থেকে পিছিয়ে থাকুক। সেজন্য তাদেরকে সবধরনের আধুনিক প্রশিক্ষণ দেয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যুদ্ধ চায় না, শান্তি চায়। আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়’। প্রতিবেশী সকল রাষ্ট্রের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নই আমাদের লক্ষ্য। তবে যেকোনো আগ্রাসী বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা সদা প্রস্তুত ও দৃঢ় সংকল্পবদ্ধ।

এসময় ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে সরকারপ্রধান বলেন, ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে ইসরায়েল। বাংলাদেশ সবসময় তাদের পাশে থাকবে। আন্তর্জাতিকভাবেও ফিলিস্তিনে ইসরায়েলের চালানো গণহত্যার প্রতিবাদ করে যাচ্ছে বাংলাদেশ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x