1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সিঙ্গাপুরকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের মেয়েরা - প্রিয় আলো

সিঙ্গাপুরকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের মেয়েরা

  • আপডেট সময় রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৮২
Image 221610 1682864250

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে বাছাইয়ের রাউন্ড-১ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

রোববার (৩০ এপ্রিল) সিঙ্গাপুরের জিলান বাসার স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল বাঘিনীরা। এদিন একটু চাপ নিয়েই খেলতে নেমেছিল তারা। কারণ ম্যাচ ড্র হলে স্বাগতিক সিঙ্গাপুর পরের বাছাই নিশ্চিত করত।

তবে সেটা হতে দেননি লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সুরভী আকন্দ প্রীতি। এই গোলের লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পরও খেলার লাগাম নিজেদের হাতে নেয় ছোটন বাহিনী।

দ্বিতীয়ার্ধের দশ মিনিট পর আরেকবার পেনাল্টি পায় বাংলাদেশ। এবারও শট নেন প্রীতি। আবারও গোল করলে বাংলাদেশের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা বাড়ে। ৬২ মিনিটে সুলতানা আক্তার আরেকটি গোল করলে বাংলাদেশের জয় সুনিশ্চিত হয়।

এএফসি অ-১৭ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের রাউন্ড-১ এ ৮ গ্রুপে ২৯ দেশ অংশ নিয়েছে। আট গ্রুপের চ্যাম্পিয়ন দল রাউন্ড-২ বাছাই খেলবে। আগামী ১৬-২৪ সেপ্টেম্বর আট দল দুই গ্রুপে ভাগ হয়ে রাউন্ড-২ বাছাইয়ে খেলবে।

বাছাইয়ের পরবর্তী গ্রুপিং এবং ভেন্যু পরবর্তীতে নির্ধারণ হবে। বাছাইয়ের রাউন্ড -২ এর দুই গ্রুপের দুই চ্যাম্পিয়ন, রানার্স আপ আগামী বছর ৭-২০ এপ্রিল ইন্দোনেশিয়ায় চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে।

বাছাই পর্ব থেকে যাওয়া চার দলের সঙ্গে সরাসরি খেলার সুযোগ পাবে চার দল। স্বাগতিক ইন্দোনেশিয়ার সঙ্গে জাপান, চীন ও উত্তর কোরিয়া সরাসরি খেলবে ২০১৯ সালে এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশীপের সেরা তিন হওয়াতে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x