1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে খালেদা জিয়ার, তবে বিদেশ যেতে পারবেন না - প্রিয় আলো

সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে খালেদা জিয়ার, তবে বিদেশ যেতে পারবেন না

  • আপডেট সময় বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৫৬
Khaleda Jiya

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ছয়মাস ছয়মাস বাড়ানো হয়েছে। তবে এক্ষেত্রে শর্ত হলো, তিনি বিদেশ যেতে পারবেন না অর্থাৎ তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে, জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার (২০ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব জানান আইনমন্ত্রী। নির্বাহী আদেশে এ মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়ে আইনমন্ত্রী বলেন, আগেরমতো একই শর্তে তার সাজা স্থগিতের মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, মানবিক কারণে খালেদা জিয়াকে নির্বাহী আদেশে মুক্তি দেয়া হলেও একইরকম মানবিক কারণ দেখিয়ে বিদেশে চিকিৎসা নিতে পাঠানোর বিধান আইনে নেই। তার সাজা স্থগিত সংক্রান্ত ফাইল আজকেই আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার একটি বিশেষ আদালত খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান তিনি। এরপর ২০২০ সালের ২৫ মার্চ সরকার খালেদা জিয়ার কারাদণ্ড ছয় মাসের জন্য স্থগিত করলে কারাগার থেকে মুক্তি পান তিনি। এরপর থেকেই গুলশানের বাসায় আছেন খালেদা জিয়া। তবে, তার শারীরিক অবস্থা ভালো নয়। যার জন্য, বিদেশে চিকিৎসা করানোর দাবি করে আসছে পরিবার ও বিএনপি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x