1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সরকারি সংস্থাগুলোর ওপর সরকারের কোনো প্রভাব নেই: পররাষ্ট্রমন্ত্রী - প্রিয় আলো

সরকারি সংস্থাগুলোর ওপর সরকারের কোনো প্রভাব নেই: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২২
Hasan Mahmud

বিচার বিভাগ কিংবা অন্যান্য সরকারি সংস্থাগুলোর ওপর সরকারের কোনো প্রভাব নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।বলেন, দুদকসহ প্রতিটি সরকারি সংস্থাই স্বাধীনভাবে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আলোচনা সভায় এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, দেশের কিছু সংখ্যক নামধারী বুদ্ধিজীবী ও বিএনপি-জামায়াত উদ্দেশ্য প্রণোদিতভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। দেশের যে কোনো উন্নয়নে তারা বাধার সৃষ্টি করে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তবে সরকার সকল ষড়যন্ত্র মোকাবেলা করেছে এবং ভবিষ্যতেও করবে বলে জানিয়ে তিনি বলেন, তারেক রহমান ও কোকো দুর্নীতিগ্রস্ত। তাদের বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনা হয়েছে। এমনকি বেগম জিয়াও দুর্নীতিগ্রস্ত। দুর্নীতি ও দুঃশাসনের বরপুত্র হলো তারেক রহমান। তাদের পৃষ্ঠপোষক মির্জা ফখরুল। ক্ষমতায় থাকাকালীন হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি। এখন তারাই দুর্নীতি নিয়ে কথা বলে।

বঙ্গবন্ধুকে স্মরণ করে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশ যখন উন্নয়ন-সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিল তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আমরা যে সমুদ্রসীমা অর্জন করেছি এর পেছনে বঙ্গবন্ধুর বিরাট ভূমিকা ছিল। তিনিই এই কমিটির সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছিলেন। ছিটমহল সমস্যার সমাধানও বঙ্গবন্ধুর দূরদর্শী ভূমিকার ফসল। স্যাটেলাইট জগতে বাংলাদেশের বর্তমান অবস্থানের শক্ত ভিত রচনা করেছিলেন বঙ্গবন্ধু।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x