1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় অর্ধেক রোগী বিদেশে যায়: স্বাস্থ্যমন্ত্রী - প্রিয় আলো

সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় অর্ধেক রোগী বিদেশে যায়: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৩০
Img 20240710 230110

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বর্তমানে দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যায় শুধুমাত্র দেশে সঠিকভাবে রোগ নির্ণয় হয় না বলে। তিনি বলেন, উন্নত মানের চিকিৎসাও বাংলাদেশের সম্ভব। কিছু সুযোগ-সুবিধার অভাবে আমরা তা পরিপূর্ণভাবে করা সম্ভব হচ্ছে না। তবে সবাই যদি একযোগে কাজ করি তবে মানুষের দোরগোড়ায় উন্নত চিকিৎসা সেবা পৌঁছে দেওয়া সম্ভব।

বুধবার (১০ জুলাই) দুপুরে মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নতুন নতুন বিল্ডিং তৈরি করে কোনো লাভ নেই, জনবল না থাকায় অনেক সময় বিল্ডিং এর দরজা-জানলা চুরি হয়ে যায়। তাই জনবল ছাড়া কখনোই বিল্ডিং গুলো পূর্ণতা পাবে না। তাই দ্রুত সময় এসব প্রতিষ্ঠানে জনবল নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, বাংলাদেশের চিকিৎসকদের মান পৃথিবীর অন্য কোন দেশের চিকিৎসকদের মানের চেয়ে কোন অংশে কম নয়। অনেক ভালো ভালো চিকিৎসক বাংলাদেশে আছে। তাই নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের আধুনিক চিকিৎসায় টেকনোলজির ওপরে ভূমিকা রাখার আহ্বান করেন তিনি।

এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে অন্যদের মধ্যে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই- আলম চৌধুরী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আজিজুর রহমান, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সরোয়ার হোসেন চৌধুরীসহ স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিরা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x