1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
সচিব সভায় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন - প্রিয় আলো

সচিব সভায় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন

  • আপডেট সময় সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯
A986d7f2dc55272a2a0b67ffdead7a9f74893e72b84e4045

নতুন সরকার গঠনের পর প্রথম সচিব সভা বসেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া এ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদ সচিবসহ অন্যান্য সচিবরা উপস্থিত রয়েছেন।

রেকর্ড পঞ্চমবার এবং টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সচিব সভার শুরুতে সচিবদের পক্ষ থেকে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন ফুল দিয়ে অভিনন্দন জানান।

সভার শুরুতেই উপস্থিত সচিবদের উদ্দেশে সূচনা বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, এই সভা থেকেই নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের নির্দেশনার পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করণীয় নিয়ে সরকারপ্রধান দিক নির্দেশনা দিতে পারেন। এ ছাড়া ২০২২ সালের সচিব সভায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন, সেগুলোর বাস্তবায়ন অগ্রগতিও পর্যালোচনা করা হবে।

সচিব সভা আগে সচিবালয়েই হতো। কিন্তু মন্ত্রিসভার নিয়মিত বৈঠকগুলো এখন প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে। তাই এবার সেখানেই হচ্ছে সচিব সভা।

সাধারণত সচিব সভায় সরকারের ৫৮টি মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের সঙ্গে বিভিন্ন দফতার বা সংস্থায় কাজ করা সচিব পদমর্যাদার কর্মকর্তারাও উপস্থিত থাকেন। বর্তমানে দেশের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে সিনিয়র সচিব ও সচিব হিসেবে কর্মরত রয়েছেন ৮৫ জন কর্মকর্তা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x