1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
সংসদ প্র্যাকটিস ভালো করে জানতে হবে: স্বতন্ত্র এমপিদেরকে প্রধানমন্ত্রী - প্রিয় আলো

সংসদ প্র্যাকটিস ভালো করে জানতে হবে: স্বতন্ত্র এমপিদেরকে প্রধানমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ২৮
Hasina Independentmp

দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র সংসদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের ইতিহাস জানতে হবে এবং সংবিধান আত্মস্থ করতে হবে। সংসদ কার্যপ্রণালি বিধি পড়তে হবে। আমাদের সংসদ ওয়েস্ট মিনস্টার টাইপ পার্লামেন্ট। কাজেই সংসদ প্র্যাকটিস ভালো করে জানতে হবে।

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠকে দেয়া বক্তব্যে এ কথা বলেন তিনি। বৈঠকটি সঞ্চালনা করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

সরকারপ্রধান আরও বলেন, অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। যেসব প্রকল্প দেশের মানুষের জন্য অর্থবহ, সেসব প্রকল্পই গ্রহণ করা হয়। স্বতন্ত্র এমপিদের নির্বাচনী এলাকায় যদি কেউ ভূমিহীন, গৃহহীন থাকেন, তাদের জন্য ঘর তৈরি করে দেয়া হবে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর আগে স্বতন্ত্র এমপিদের গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। এরই অংশ হিসেবে আজ বিকেল থেকে সরকারপ্রধানের বাসভবনে প্রবেশ করতে থাকেন স্বতন্ত্র সংসদ সদস্যরা।

গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে ৬২টি আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে তিনজন ছাড়া বাকিরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এবারের সংসদে আওয়ামী লীগের পরে দ্বিতীয় সর্বোচ্চ আসনে নির্বাচিতরা হলেন স্বতন্ত্ররা।

গণভবনে প্রবেশের আগে কুষ্টিয়া-২ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য কামরুল আরেফিন বলেন, শেখ হাসিনার নির্দেশের অপেক্ষায় আছি। উনি যা বলবেন সেটাই হবে। যেহেতু আমরা সবাই আওয়ামী লীগের কর্মী। সংরক্ষিত নারী আসন নিয়ে তিনিই সিদ্ধান্ত নেবেন।

পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, আমার সাথে যাদের কথা হয়েছে, তারা কেউই জোট গঠনের কথা বলেননি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x