1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শ্রীলঙ্কার স্পিন বিষে অল্পতেই গুঁটিয়ে গেল ভারত - প্রিয় আলো

শ্রীলঙ্কার স্পিন বিষে অল্পতেই গুঁটিয়ে গেল ভারত

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮
Image 239493

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মতো শ্রীলঙ্কার বিপক্ষেও উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা পেয়েছিল ভারত। তবে শুরুর সেই ধারাবাহিকতা এবার শেষ পর্যন্ত টেনে নিয়ে যেতে পারেননি তারা। ফলে শ্রীলঙ্কার স্পিনারদের ঘূর্ণি বিষে পিষ্ঠ হয়ে ইনিংসে অল্পতেই গুঁটিয়ে গেল রোহিত শর্মার দল।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেটে রোহিত-গিলের ঝোড়ো ব্যাটিংয়ে দারুণ সূচনা পেয়েছিল ভারত। এরপর লঙ্কান স্পিনাররা সফরকারী শিবিরে উইকেটের উৎসব করে। ফলে ৪৯.১ ওভারে ২১৩ রানেই অলআউট ভারত।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৮০ রানের জুটি দেন রোহিত শর্মা ও শুভমন গিল। ওই জুটি ভাঙে গিল ১৯ রান করে ফিরলে। একশ’ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাহুল দ্রাবিড়ের দল। ফিরে যান বিরাট কোহলি (৩) ও রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক রোহিত ৪৮ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৫৩ রান করেন।

এরপর চারে নামা ইশান কিশান ও পাঁচে নামা কেএল রাহুল স্পিনের বিপক্ষে লড়াই করে ৬৩ রানের জুটি দেন। কিন্তু দলীয় ১৫৪ রানের মাথায় ফিরে যান কেএল রাহুল। এরপরই ধসে যায় ভারত। ইশান ৩৩ রানে সাজঘরে ফিরলে আর কেউ রান করতে পারেননি। হার্ডিক পান্ডিয়া (৬), জাদেজা (৪), বুমরাহরা (৫) ব্যর্থ হন।

ভারত দুইশ’ রানের আগে অলআউটের পথে ছিল। তবে মাঝে অক্ষর প্যাটেল ২৬ রান করলে সংগ্রহ দুইশ’ ছাড়ায় দলটি।

বোলিংয়ে লঙ্কান স্পিনার দুনিথ ভেল্লালেগে ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট পেয়েছেন। পার্ট-টাইম স্পিনার চারিথ আসালঙ্কার ঝুলিতে গেছে ৪ উইকেট। আর মাহেশ থিকসেনা নেন ১ উইকেট।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x