1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শিরোপা জেতার পর ‘পিচের মাটি’ খাওয়ার কারণ জানালেন রোহিত - প্রিয় আলো

শিরোপা জেতার পর ‘পিচের মাটি’ খাওয়ার কারণ জানালেন রোহিত

  • আপডেট সময় বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ৬৪
Rohit

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দীর্ঘ ১৩ বছর পর আইসিসির শিরোপা খরা কাটিয়েছে ভারত। শিরোপা জয়ের পর দেখা গেছে ভারতীয় খেলোয়াড়-টিম ম্যানেজমেন্টের সদস্যরা করেছেন বাঁধভাঙ্গা উদযাপন। তবে বাকিদের থেকে কিছুটা ভিন্ন উদযাপন দেখা গেছে অধিনায়ক রোহিত শর্মাকে। ট্রফি জয়ের পর পিচের মাটি খেয়েছিলেন ভারতীয় অধিনায়ক। তার এই কাজের সাথে মিল ছিল টেনিস তারকা নোভাক জোকোভিচির। তবে ঠিক কি কারণে এমনটা করেছিলেন ভারতীয় অধিনায়ক জানিয়েছেন নিজেই।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) প্রকাশিত এক ভিডিওতে রোহিত বলেন, আসলে আমি ওই মুহূর্তের মধ্যে ডুবে গিয়েছিলাম। শিরোপা জয়ের মুহূর্তটা পরিপূর্ণভাবে উপভোগ করছিলাম। যখন আমি পিচে যাই তখন ভাবছিলাম এই পিচ আমাদের শিরোপা দিয়েছে। আমরা এই পিচে খেলেছিলাম এবং ম্যাচটি জিতেছিলাম। সেই নির্দিষ্ট মাঠ ও পিচে। এই মাঠকে আমি আজীবন মনে রাখবো এবং পিচকেও।

তিনি আরও যোগ করে বলেন, তাই ফাইনাল জেতার পর আমি পিচের কিছু অংশ আমার সাথে নিয়ে আসতে চেয়েছিলাম। সে কারণেই মাটি খেয়েছিলাম। আর অবশ্যই ওই মুহূর্তটা ছিল খুউব-খুউব স্পেশাল। সেটা এমনই একটি জায়গা যেখানে আমাদের সব স্বপ্ন সত্যি হয়েছে। আমি সেই পিচের কিছু অংশ ধারণ করতে চেয়েছিলাম। মাটি খাওয়ার পেছনে এই অনুভূতিটাই কাজ করেছিল আমার মধ্যে।

বিশ্বকাপ নিশ্চিত হওয়ার পর ভারতীয় ক্রিকেটাররা একেকজন একেকভাবে উদযাপনে মেতেছেন। শেষ ওভার করা হার্দিক কাঁদছেন সফলতায় পূর্ণতা দিতে পেরে। রোহিত শর্মা মাটিতে শুয়ে পড়েন, মোহাম্মদ সিরাজ ও ভিরাট কোহলিরা দৌড়াচ্ছেন আর তাদের চোখে জল। গোটা দল আবেগে ভাসছে। ওই মুহূর্তের একটি ছবি পোস্ট করেছেন রোহিত। যার ক্যাপশনে লিখেছেন, এই ছবিটাই বুঝিয়ে দেয় আমার মনের মধ্যে কী চলছে। অনেক কথা বলতে ইচ্ছা করছে, কিন্তু কিছুই বলতে পারছি না। আমি বোঝাতে পারব না শনিবারটা আমার কাছে কী। আমি সেসব ভাগ করে নেব। কিন্তু এখন আমি কোটি কোটি মানুষের মতো স্বপ্নের জগতে।

এর আগে উইম্বলডন জিতে কোর্টের মাটি মুখে দিয়ে শিরোপা উদযাপন করেছিলেন বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচিও।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x