1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শিখা অনির্বাণে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা - প্রিয় আলো

শিখা অনির্বাণে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা

  • আপডেট সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৪৮
9889 2406230422

ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎস্বর্গকারী সেনাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। রোববার (২৩ জুন) সকালে শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ করেন তিনি।

পরে সেনাকুঞ্জে বিদায়ী সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করা হয়। সেনাপ্রধান হিসেবে আজ রোববার (২৩ জুন) তার শেষ কর্মদিবস।

রোববার দুপুরে জেনারেল এস এম শাফিউদ্দিন আহমেদের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করবেন নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান। পরে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন সেনাপ্রধানকে জেনারেল ব্যাজ পরিয়ে দেবেন।

এর আগে, গত ১১ জুন এক বিজ্ঞপ্তিতে ওয়াকার-উজ-জামানকে লেফটেন্যান্ট জেনারেল থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেয়ার কথা জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী রোববার (২৩ জুন) ওয়াকার-উজ-জামান জেনারেল পদবীতে পদোন্নতির পাশাপাশি পরবর্তী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। তাকে তিন বছরের জন্য সেনাপ্রধান পদে নিয়োগ দেয়া হয়েছে।

নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পাওয়া ওয়াকার-উজ-জামান ১৯৮৫ সালের ২০ ডিসেম্বর ১৩তম দীর্ঘমেয়াদী কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। তিনি মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং যুক্তরাজ্যের জয়েন্ট সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ এবং যুক্তরাজ্যের কিংস কলেজ, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে মাস্টার্স অব আর্টস-ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেন নয়া সেনাপ্রধান।

৩৯ বছরের সামরিক জীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের পাশাপাশি নবম পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়ার এরিয়া কমান্ডার, সেনাসদরে সামরিক সচিব এবং বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে (আর্মড ফোর্সেস ডিভিশন) প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল স্টাফ অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন ওয়াকার-উজ-জামান।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x