1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
শহীদ বুদ্ধিজীবীর তালিকায় যোগ হলো আরও ১১৮ জন - প্রিয় আলো

শহীদ বুদ্ধিজীবীর তালিকায় যোগ হলো আরও ১১৮ জন

  • আপডেট সময় রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৪৯
Muktizuddho 1024x576

নতুনভাবে আরও ১১৮ জনকে শহীদ বুদ্ধিজীবীদের তালিকায় অন্তর্ভুক্ত করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়। এ নিয়ে এখন পর্যন্ত চার দফায় ৫৬০ জনকে এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

রোববার (২৪ মার্চ) মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই তালিকা প্রকাশ করেন।

তালিকায় ১৯৮ জন শিক্ষক, ১১৩ জন চিকিৎসক, ৫১ আইনজীবী, ৪০ প্রকৌশলী, ৩৭ জন সরকারি ও বেসরকারি কর্মচারী, সংস্কৃতিসেবী এবং চলচ্চিত্র, নাটক, সঙ্গীত, শিল্পকলার অন্যান্য শাখার সংশ্লিষ্ট ৩০ জন, ২৯ জন সমাজসেবী, ২০ রাজনীতিবিদ, ১৮ জন করে সাংবাদিক ও সাহিত্যিক, ৩ বিজ্ঞানী এবং একজন করে দার্শনিক, গবেষক ও চিত্রশিল্পী রয়েছেন।

মন্ত্রী বলেন, ১৬ ডিসেম্বরের আগেই চূড়ান্ত তালিকা প্রকাশ করবে সরকার। তবে, তালিকাভুক্তরা বীর মুক্তিযোদ্ধাদের মতো আর্থিক সুবিধা পাবেন না। মধুর ক্যান্টিনের মালিক শহীদ মধুসূদন দে’কে শহীদ বুদ্ধিজীবীদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে জানিয়ে তাকে বিশেষ কোন ক্যাটাগরিতে ফেলা যায়নি বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে মন্ত্রী আরও বলেন, রাজাকারদের তালিকা তৈরীর বিষয়টি নিয়েও কাজ চলছে। তালিকা প্রণয়নে তৈরি কমিটি মন্ত্রণালয়ে এখনও নাম দেয়নি বলেও জানান তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x