1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
লিভারপুলকে টপকে শীর্ষে আর্সেনাল - প্রিয় আলো

লিভারপুলকে টপকে শীর্ষে আর্সেনাল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৫৫
Arsenal Win

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) লিগে টানা আট ম্যাচ জয়ের পর গত রোববার ম্যানচেস্টার সিটির মাঠে গোলশূন্য ড্র করে দ্বিতীয় স্থানে নেমে যায় আর্সেনাল। তিন দিনের মধ্যেই শীর্ষে ফিরলো গানাররা। লুটন টাউনকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করলো মিকেল আর্টেটার দল।

বুধবার (৩ এপ্রিল) দিবাগত রাতে নিজেদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে লুটন টাউনকে আতিথ্য জানায় আর্সেনাল। ম্যাচের শুরু থেকেই লুটনের ওপর প্রবল চাপ তৈরি করে গানাররা। তবে লুটনের রক্ষণের দৃঢ়তায় যদিও সেভাবে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না শিরোপাপ্রত্যাশীরা।

ম্যাচের ২৪ মিনিটে মার্টিন ওডেগার্ডের গোলে লিড নেয় গানাররা। প্রতিপক্ষের ছোট ভুলে বল পেয়ে একটু এগিয়ে ডান দিকে কাই হাভার্টজকে বাড়িয়ে বক্সে ঢুকে পড়েন ওডেগার্ড। এরপর ফিরতি পাস ধরে নিচু শটে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন নরওয়েজিয়ান মিডফিল্ডার। ম্যাচের ৩৪তম মিনিটে ব্যবধান দিগুণ হতে পারতো। কিন্তু দারুণ পজিশনে বল পেয়েও কাজে লাগাতে পারেননি ওডেগার্ড। সতীর্থের পাস বক্সে পেয়ে তার নেয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

প্রথমার্ধের শেষ দিকে লুটন ডিফেন্ডার হাসিওকার আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। বাঁ দিকের বাইলাইন থেকে সতীর্থের উদ্দেশ্যে গোলমুখে পাস বাড়ান এমিল স্মিথ। আর্সেনাল ফরোয়ার্ড রিস নেলসন যদিও বলে পাঁ ছোঁয়াতে পারেননি; তবে তার পেছনে ছুটে আসা লুটন ডিফেন্ডার হাসিওকার পায়ে লেগে বল গোললাইন পেরিয়ে যায়। ২-০ গলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মিকেল আর্টেটার শিষ্যরা।

বিরতির পর আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় আর্সেনালকে। ৩০ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফিরলো আর্টেটার শিষ্যরা। লিভারপুলের পয়েন্ট ৬৭, অবশ্য একটি ম্যাচ কম খেলেছে অলরেডরা। বৃহস্পতিবার শেফিল্ড ইউনাইটেডকে হারাতে পারলেই ফের শীর্ষে উঠে যাবে ইয়ুর্গেন ক্লপের দল।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x