1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রোহিঙ্গারা পুরো অঞ্চলকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে : রাষ্ট্রপতি - প্রিয় আলো

রোহিঙ্গারা পুরো অঞ্চলকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে : রাষ্ট্রপতি

  • আপডেট সময় শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৭
Image 238889 1694143088

দ্রুত রোহিঙ্গা সংকট সমাধানে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি বলেছেন, নিরাপদ ও টেকসই প্রত্যাবাসন শুরু করতে দেরি হলে পুরো অঞ্চল ঝুঁকির মধ্যে পড়তে পারে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ইন্দোনেশিয়ার জাকার্তা কনভেনশন সেন্টারে তিনদিনব্যাপী ‘৪৩তম আসিয়ান’ শীর্ষ সম্মেলনের সমাপনী অধিবেশনে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান খুঁজে বের করা আন্তর্জাতিক সম্প্রদায়ের সম্মিলিত দায়িত্ব। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে মিয়ানমার থেকে বাস্তুচ্যুত ১২ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন। কিন্তু নিরাপদ, স্বেচ্ছায় এবং টেকসই প্রত্যাবাসন শুরু করতে আরও বিলম্ব হলে এবং মানবিক সহায়তার ঘাটতি হলে পুরো অঞ্চলটি ঝুঁকিতে পড়তে পারে। সংকটের সাত বছরেও আজ পর্যন্ত এ বিষয়ে কোনো সমাধান চোখে পড়েনি।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের ৪৩তম শীর্ষ সম্মেলনের সভাপতি এবং ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো সভাপতিত্বে এতে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা অংশ নেন।

অনুষ্ঠানের ফাঁকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসসহ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে আলাদাভাবে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x