1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রূপপুরের প্রকল্প এলাকায় পৌঁছাল ইউরেনিয়াম - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

রূপপুরের প্রকল্প এলাকায় পৌঁছাল ইউরেনিয়াম

  • আপডেট সময় শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৭
2023929 8

পাবনার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটের জ্বালানি হিসেবে ‘ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়ামের প্রথম চালান ঢাকা থেকে প্রকল্প এলাকায় পৌঁছেছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে বিশেষ নিরাপত্তার মধ্যে দিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে ফুয়েলবাহী পরিবহনগুলো পাবনার উদ্দেশে রওয়ানা হয়।

এ সময় মহাসড়কের মোড়ে মোড়ে অবস্থান নেয় পুলিশ। ভোর ৫টা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর অংশে বন্ধ রাখা হয় সব ধরনের যান চলাচল।

এদিকে নিরাপত্তার কারণে ভোর থেকেই বঙ্গবন্ধু সেতু হয়ে পাবনা-ঢাকা রুটে বন্ধ রাখা হয়েছে বাস চলাচল।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাশিয়ার একটি চার্টার্ড উড়োজাহাজে করে ইউরেনিয়াম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

প্রকল্প সূত্রে জানা গেছে, আগামী ৫ অক্টোবর আনুষ্ঠানিকভাবে এই জ্বালানি হস্তান্তর হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভার্চুয়ালি ওই অনুষ্ঠানে যোগ দেবেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x